মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কুয়েত সরকারের পদত্যাগ

  • আপডেট টাইম : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ৬২ বার পঠিত

উপসাগরীয় দেশ কুয়েতে রাজনৈতিক অচলাবস্থা যেন কাটছেই না। গেল বছরের অক্টোবরে মন্ত্রিসভা গঠনের মাত্র তিন মাসের ব্যবধানে ফের পদত্যাগ করেছে দেশটির সরকার।
আইনপ্রণেতাদের সঙ্গে বিরোধের জেরে এই পদত্যাগের ঘটনা ঘটেছে। সোমবার দেশটির ক্রাউন প্রিন্সের কাছে মন্ত্রিসভার পদত্যাগপত্র জমা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ আহমেদ নাওয়াফ আল-সাবাহ। খবর আলজাজিরার।

মঙ্গলবার সংসদ অধিবেশনের কথা ছিল। গত অক্টোবরে শপথ নেওয়ার সময় ঋণ ত্রাণ বিল নিয়ে আইনপ্রণেতাদের সঙ্গে মতবিরোধ হয় মন্ত্রিসভার সদস্যদের।

ঋণ ত্রাণ বিলে বলা হয়েছিল, রাষ্ট্র নাগরিকের ব্যক্তিগত ঋণ কিনবে। সেই সঙ্গে দুই মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল আইনপ্রণেতারা। এর জেরেই পদত্যাগ করেছে দেশটির সরকার।

মন্ত্রিসভার একটি বিবৃতি উদ্ধৃত করে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনা জানিয়েছে, ‘মন্ত্রিসভার সমস্যা এবং আইনপ্রণেতাদের মধ্যে সম্পর্ক অবনতি হওয়ায় এ পদত্যাগ।’

ক্রাউন প্রিন্সের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন প্রধানমন্ত্রী। সংসদের আর্থিক ও অর্থনৈতিকবিষয়ক কমিটির প্রধান এমপি শুয়াইব আল-মুওয়াইজরি গেল রোববার এক টুইটবার্তায় বলেন, ‘সরকার যতক্ষণ না মজুরি, পেনশন এবং সামাজিক সহায়তা বাড়ানোর জন্য বিকল্প উপায় উপস্থাপন করবে, ততক্ষণ পর্যন্ত ব্যক্তিগত ঋণ ত্রাণ টেবিলে থাকবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com