বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

যুক্তরাষ্ট্রে আবারও শৈত্যঝড়, ১ হাজারের বেশি ফ্লাইট বাতিল

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ৯৮ বার পঠিত

যুক্তরাষ্ট্রে আবারও শৈত্যঝড় শুরু হয়েছে। ভয়াবহ এ ঝড়ের কারণে বাতিল করা হয়েছে ১ হাজারেরও বেশি ফ্লাইট। স্থানীয় সময় সোমবার (৩১ জানুয়ারি) এই ফ্লাইটগুলো বাতিল করা হয়। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

ফ্লাইট ট্র্যাকিং সেবা দেয়া প্রতিষ্ঠান ফ্লাইটঅ্যাওয়ার জানিয়েছে, বাতিল হওয়া মোট ফ্লাইটের সংখ্যা ১ হাজার ১৯ টি। এর মধ্যে অধিকাংশ ফ্লাইটই সাউথওয়েস্ট এয়ারলাইনসের। এয়ারলাইনসটি কম দামে সেবা দেয়ার জন্য বহুল পরিচিত।

সাম্প্রতিক মাসগুলোতে ফ্লাইট বাতিলের কারণে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে সাউথওয়েস্ট এয়ারলাইনস। শৈত্য ঝড়ের কারণে এখনো পর্যন্ত এয়ারলাইনসটি ১৬ হাজারের বেশি ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে। এ কারণে প্রতিষ্ঠানটি আর্থিক সংকটের মুখোমুখি হতে পারে বলে আশঙ্কা করছেন বিশ্লেষকরা।

এর আগে, গতমাসের শেষ দিকে উত্তর আমেরিকার দুই দেশ যুক্তরাষ্ট্র ও কানায় প্রবল শৈত্য ঝড়ের কারণে অন্তত ৩৮ জনের মৃত্যু হয়। এর মধ্যে যুক্তরাষ্ট্রেই মারা যায় ৩৪ জন।

মার্কিন সংবাদমাধ্যম ইউএসটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, সর্বশেষ আবাহওয়ার তথ্যানুসারে যুক্তরাষ্ট্রের অন্তত ১৫টি অঙ্গরাজ্য এই শৈত্যঝড়ের কবলে পড়তে পারে। এর মধ্যে টেক্সাস এবং আরকানসাসে ভারি তুষারপাত হওয়ার আশঙ্কা রয়েছে। এর বাইরেও ওহিও, টেনেসি, ওকলাহোমা অঙ্গরাজ্যে এই শৈত্য ঝড় বয়ে যেতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com