সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সিলেটে যৌতুক ছাড়াই একমঞ্চে ২০ দম্পতির বিয়ে

  • আপডেট টাইম : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৭ বার পঠিত

সিলেটের কানাইঘাট উপজেলায় উৎসবমুখর পরিবেশে একই মঞ্চে যৌতুক ছাড়া ২০ দম্পতির বিয়ে সম্পন্ন হয়েছে।

শনিবার ঐ উপজেলার বড়চতুল ইউনিয়নের হারাতৈল মা’আরিফ বালিকা মাদরাসা সংলগ্ন মাঠে ইসলামী শরীয়াহ মোতাবেক এ গণবিয়ের অনুষ্ঠান হয়।

ইসলাহুল মুসলিমিন পরিষদ বাংলাদেশের আয়োজনে ও মুসলিম ওয়েলফেয়ার ইনস্টিটিউট ইউকে’র অর্থায়নে এ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন চতুল সরুফৌদ কৌমি মাদরাসার মুহতমিম মাওলানা বদরুল আলম।

আনুষ্ঠানিকতা শেষে সংগঠনের পক্ষ থেকে নব দম্পতিদের একটি করে সেলাই মেশিন, একটি ছাগল, খাট-আলনা, লেপ-তোষক, সংসার সাজানোর জন্য উপহারসামগ্রী এবং আর্থিকভাবে স্বাবলম্বী হতে বিভিন্ন সহযোগিতা দেওয়া হয়।

গণবিয়ের বর ও কনেদের সুখী দাম্পত্য জীবনের জন্য শুভকামনা জানানমুসলিম ওয়েল ফেয়ার ইনস্টিটিউট ইউকে ও ইসলাহুল মুসলিমিন পরিষদ বাংলাদেশের প্রতিনিধিরা। তারা বিয়ের উপহারসামগ্রী কাজে লাগিয়ে সুখী পরিবার গঠনে ধর্মীয় অনুশাসনের পাশাপাশি পরিবারের সবাইকে নিয়ে বসবাসের আহ্বান জানান। এছাড়া ভবিষ্যতে এ ধরনের যৌতুকবিহীন গণবিয়েসহ দারিদ্র্য বিমোচনে পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন।

বড়চতুল ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন বলেন, গ্রামের দরিদ্র পরিবারের বিয়ের যোগ্য তরুণীদের অভিভাবকরা আর্থিক অসচ্ছলতার কারণে বিয়ে দিতে পারছিলেন না। ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ তাদের পাশে দাঁড়িয়েছে। এ পর্যন্ত এ ইউনিয়নে ৬টি গণবিয়ে অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com