বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

ফ্লোরিডায় একতারার বসন্ত উৎসবে মানুষের ঢল

  • আপডেট টাইম : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৮ বার পঠিত

যুক্তরাষ্ট্রের রৌদ্রোজ্জ্বল অঙ্গরাজ্য ফ্লোরিডায় দিনব্যাপী বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত ১২ ফেব্রুয়ারি সানরাইজ সিভিক সেন্টারে এ উৎসবের আয়োজন করে ফ্লোরিডার অন্যতম বড় সাংস্কৃতিক সংগঠন একতারা।

ফ্লোরিডায় বসন্ত উৎসব ছিল প্রবাসীদের মিলনমেলা। বাসন্তী রঙের শাড়ি, পোশাক পরে দিনটি শুরু হয় ফ্লোরিডাবাসী বাংলাদেশিদের। নারীদের খোঁপায় গাঁদা ফুল, মাথায় টায়রা, হাতে কাচের চুড়ি। শিশুরাও সেজেছিল বাহারি সাজে। যেন ফুলের সৌরভে মেতে উঠেছিল চারপাশ। বাসন্তী রঙের পাঞ্জাবি ও ফতুয়া পরে পুরুষরা শামিল ছিল আনন্দ উৎসবে।

একতারার বসন্ত উৎসবে এবার যোগ দেন প্রায় ২ হাজার বাংলাদেশি। দুপুরে খাবারের পরিবেশনায় ছিল দেশীয় স্বাদ। সবার জন্য উন্মুক্ত ছিল খাবার ও পানীয়। এদিন স্থানীয় সংগীত ও নৃত্যশিল্পীদের সঙ্গে বাংলাদেশের চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস নিজেকে নতুন ভাবে উপস্থাপন করেন। প্রাসঙ্গিক আনন্দময় কথামালার পাশাপাশি তার সংগীত পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে। অনুষ্ঠানে ফ্লোরিডার সাংস্কৃতিক ব্যক্তিত্ব সায়ীদা জেসমিনের হাতে তুলে দেয়া হয় আজীবন সম্মাননা পুরস্কার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন একতারা ফ্লোরিডার সভাপতি রুবাইয়া মামুন রানু, সহসভাপতি ইমরাজ ইমু, সাধারণ সম্পাদক দিপু জামান প্রমুখ। উৎসবের অন্যতম আয়োজক একতারা ফ্লোরিডার সিইও ইমরান জনি সময় সংবাদকে জানান, এবার নিয়ে চতুর্থবারের মতো তারা বসন্ত উৎসবের আয়োজন করেছেন। ভবিষ্যতে এ আয়োজন আরো ব্যাপক ও বড় পরিসরে করবেন বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com