বুধবার, ১৫ মে ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পশ্চিম তীরে ইসরাইলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত

  • আপডেট টাইম : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ৬৭ বার পঠিত

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইসরাইলি সেনাদের অভিযানে ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, এ ঘটনায় আহত হয়েছেন অন্তত নয়জন।

মঙ্গলবার (৭ মার্চ) অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরের শরণার্থী শিবিরে একটি বাড়ি ঘিরে ফেলে ইসরাইলি সেনারা। কমান্ডো স্টাইলে চালানো হয় অভিযান। এ সময় ইসরাইলি সেনাদের গুলিতে বেশ কয়েকজন ফিলিস্তিনি হতাহত হন।

অভিযান শেষে এক বিবৃতিতে তেল আবিব জানায়, গত সপ্তাহে পশ্চিম তীরের হাওয়ারা শহরে দুই ইসরাইলিকে হত্যার ঘটনায় জড়িত এক সন্ত্রাসী জেনিনে লুকিয়ে থাকার খবর পায় ইসরাইলি সেনারা।

ওই খবরের ভিত্তিতেই শহরটিতে অভিযান চালানো হয়। তবে অভিযান চলাকালে স্থানীয়রা ইসরাইলি বাহিনীকে লক্ষ্য করে গুলি ও হাতবোমা নিক্ষেপ করে বলে দাবি করেছে তেল আবিব। জবাবে ইসরাইলের সেনারাও পাল্টা গুলি চালায়। এতে ওই হতাহতের ঘটনা ঘটে বলে দাবি করা হয়।

এদিকে জেনিন শহরের অভিযানকে সন্ত্রাসবিরোধী অভিযান আখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। একই সঙ্গে সফলভাবে অভিযান শেষ করায় ইসরাইলি সেনাদের প্রশংসা করেছেন তিনি।

অন্যদিকে জেনিনে অভিযানের সময় ইসরাইলি সেনারা রকেট হামলা চালিয়েছে বলে দাবি করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এমন কর্মকাণ্ডের মাধ্যমে ইসরাইল উত্তেজনা উসকে দিতে চাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com