শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উত্তরা ৬নং সেক্টর কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি বশির সম্পাদক ইউনুছ বিজয়ী

  • আপডেট টাইম : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৬৪ বার পঠিত

উত্তরা সংবাদ দাতা : উত্তরা ৬ নং সেক্টর কল্যাণ সমিতির কার্য নির্বাহী পরিষদ নির্বাচনে প্রকৌশলী মোঃ বশির উদ্দিন ও ইউনুছ আলী পরিষদ নিরংকুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়ে জয়লাভ করেছে। সেক্টর বাসিদের মধ্যে শান্তি, ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যময় পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে নিয়ে উৎসব মুখর পরিবেশে গতকাল অনুষ্ঠিত হলো উত্তরা মডেল টাউন ৬ নং সেক্টর কল্যাণ সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২০২৩।

নির্বাচনে প্রকৌশলী মোঃ বশির উদ্দিন ও ইউনুছ আলী পরিষদ শুধুমাত্র প্রচার সম্পাদক পদ ছাড়া নিরুংকুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়ে জয় লাভ করেছেন। এসময়,অধ্যাপক ডাঃ সাব্বির আহমেদ খান ও লেঃ কর্ণেল হারিনুর রশিদ পরিষদ এবং বাহারুল ইসলাম তালুকদার( মিন্টু)ও আবুল হাসনাত পরিষদ সহ তিনটি প্যানেলে মোট ৬৩ জন প্রার্থী এ নির্বাচনে অংশ গ্রহন করেন। মোট ৮৬৭ জন পুরুষ ও মহিলা ভোটার নিয়ে সকাল ৮টা ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়। এদের মধ্যে মহিলা ভোটারে সংখ্যা বেশী ছিল।উৎসব মুখর এ নির্বাচনে অনেক বৃদ্ধ পুরুষ ও মহিলা ভোটারের উপস্থিতি দেখা যায়। বৃদ্ধ বয়স্করা হুইল চেয়ারে চড়ে এসে ভোট প্রদান করেন।

এ সময় প্রধাণ নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন আওয়ামী লীগ নেতা এম এ এম রাজু আহম্মদ। এ কাজে প্রধান নির্বাচন কমিশনারকে সহযোগিতা করেছেন অপর ২ সহকারী কমিশনার সদস্য ওবায়দুর রহমান ও সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন। মধ্যরাতে ভোট গননা শেষে প্রধান নির্বাচন কমিশনার এম এ রাজু আহম্মদ, উপস্থিত সকল প্রার্থীর পুলিং এজেন্ট, ভোটার সদস্য, সুশীল সমাজের নেতৃবৃন্দ, প্রশাসন ও সাংবাদিকদের সামনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নির্বাচিত প্যানেলের নাম ঘোষণা করেন। ১ম সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকাবাল হোসেন মোল্লা, ২য় সহ-সভাপতি মোঃ খোরশেদুজ্জান, যুগ্ম-সাধারণ সম্পাদক ক্যাপ্টেন মোঃ মাহবুবুল আলম, অর্থ সম্পাদক মোঃ আবু কাওছার, সাংগঠনিক সম্পাদক রুপন কান্তি বিশ্বাস, নিরাপত্তা সম্পাদক ক্যাপ্টেন ইমরোজ আহম্মেদ, পরিবেশ সম্পাদক শাহজাহান, দপ্তর ও পাঠাগার সম্পাদক কাজী হেমায়েত হোসেন, প্রচার সম্পাদক বজলুর রহমান,সাংস্কৃতিক সম্পাদক অনামিকা আহাম্মেদ বিথী, যুব ও ক্রীড়া সম্পাদক মেঃ মোহসীনুল আলম, মহিলা বিষয়ক সম্পাদক ডা. ইফফাৎ ওবায়েদ সহ নির্বাহী সদস্যপদে প্যানেল থেকে বিজয়ী ৭ জনের নাম ঘোষণা করেন।

বৃহত্তর উত্তরার বিভিন্ন সেক্টরের বসবসকারী বাড়ীর মালিক ও ফ্ল্যাট মালিকদের মধ্যে সৌহার্দ্যময় পরিবেশ ও আন্তরিকতা বাড়াতে গঠন করা হয় সেক্টর কল্যাণ সমিতি। সেক্টর বাসিদের স্বার্থ সংরক্ষণ, রাস্থাঘাট পরিস্কার পরিচ্ছন্ন রাখা,সুখে দুঃখে পাশে থাকা ও যাবতীয় জননিরাপত্তা নিশ্চিত করণের উদ্দেশ্য উত্তরা মডেল টাউনের প্রতিটি সেক্টরে গড়ে উঠেছে কল্যাণ সমিতি।

এ সকল কল্যাণ সমিতি সেক্টর বাসীকে কতটুকু নিরাপত্তা দিতে পেরেছে সে বিষয়ে সেক্টরে বসবাসকারীদের সাথে কথা বলে জানা যায় তাদের মনের কথা। উত্তরা ৬ নং সেক্টর ৪এ বসবাসকারী ব্যবসায়ী আবুল খায়ের খান জানান,যানজটের কারণে তারা অতিষ্ঠ। সকাল থেকে বিকাল পর্যন্ত সেক্টরের বিভিন্ন রোডে যানজট লেগেই থাকে। এছাড়াও সেক্টর গুলোতে রয়েছে কিশোর গ্যাং ও হিজরাদের উৎপাত। তিনি আরো জানান, আবাসিক সেক্টর গুলোতে অপরিকল্পিত ভাবে গড়ে উঠা দেশী ও বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান স্কুল কলেজের কারণে যানবাহন ও ছাত্র ছাত্রীদের চাপে সেক্টরের মূল সড়কগুলো যানজটের দখলে থাকে। সেক্টরে বসবাসকারী অন্যান্যরা জানান,কোন রকম নোটিশ ছাড়াই উত্তরা মডেল টাউনের সেক্টর গুলোতে মাঝে মাঝে রাস্তা খোঁড়াখুঁড়ি করতে দেখা যায়, কখনো ওয়াসা, কখনো ডেসকো,আবার কখনো টি এন্ড টি, এ ভাবে প্রতি মাসেই রাস্তা কাটাকাটির কারণে সেক্টর বাসীকে প্রতিনিয়ত দারুণ দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাঁরা বলেন, গত কয়েক বছর যাবৎ সমঝোতা ও সিলেকশনের মাধ্যমে কমিটি গঠন করে এ যাবৎ উত্তরা ৬ নং সেক্টর কল্যাণ সমিতির কার্যক্রম চললেও নির্বাচিতরা উত্তরা সেক্টর বাসীদের কল্যাণে তেমন কোন ভুমিকা রাখতে পারেন নি। সেক্টরের ভিতরের খানাখন্দে ভরা রাস্তাঘাটে অসহনীয় যানজট ও অপরিষ্কার, কিশোর গ্যাং উৎপাত, হিজরাদের মোহড়াাসহ নানাবিধ সমস্যায় জর্জরিত উত্তরা মডেল টাউনের সেক্টরের বাসিন্দারা এমনটাই জানিয়েছেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বলেন,দীর্ঘদিন পর উত্তরা ৬ নং সেক্টর কল্যাণ সমিতিতে ভোটের নির্বাচন হয়েছে,নির্বাচনে হারজিত আছে, আমরা সবাই নব নির্বাচিত নেতাদের উন্নয়ন কাজে সহযোগিতা করবো। প্যানেল সভাপতি প্রকৌশলী বশির উদ্দিন ও সম্পাদক ইউনুছ আলী বলেন, বাড়ির মালিক এবং ফ্ল্যাটের মালিকগণ বিশ্বাস, ভালেবাসা ও আস্থা নিয়ে আমাদের প্যানেলকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন,আমারা নির্বাচিতরা সকলে মিলে ৬ নং সেক্টর বাসির কল্যাণে কাজ করবো, তাদের সকল সুখ-দুঃখ,দূর্ভোগ- দূর্দশা লাগব করতে দিন রাত ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবো ইনশাল্লাহ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com