বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

যাত্রীবাহী বাসে প্রসবব্যথা: উল্টো পথে ঘুরিয়ে চালকের মহানুভবতা

  • আপডেট টাইম : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ৫৮ বার পঠিত

কক্সবাজারের চকরিয়া থেকে চট্টগ্রামের পটিয়া পথে চলছিল একটি বাস। পথে প্রসবব্যথা ওঠে এক অন্তঃসত্ত্বার। এমন সময় মহানুভবতার পরিচয় দিলেন চালক। তিনি বাসটি ঘুরিয়ে সোজা চালালেন স্বাস্থ্য কমপ্লেক্সের দিকে। কমপ্লেক্সের মাঠে বাসটি থামতেই যাত্রীরা দ্রুত নেমে পড়লেন। তাৎক্ষণিক প্রয়োজনীয় সব সরঞ্জাম নিয়ে চিকিৎসক ও নার্সরা ওঠেন বাসে। খানিক পরেই বাসেই জন্ম নিলেন ফুটফুটে এক কন্যাশিশু।

রোববার (২ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

বাসে সন্তান প্রসব করা ঐ নারীর নাম ইয়াছমিন আক্তার (২৫)। তিনি কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার আবদুস শুক্কুরের স্ত্রী।

বাসটিতে ২৫-৩০ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। যাত্রীদের বরাত দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সাদিয়া সারিন বলেন, প্রসবব্যথা যখন শুরু হয়, তখন বাসটি পটিয়ার ইন্দ্রোপুল বাইপাস এলাকায় ছিল। যাত্রীদের অনুরোধে চালক বাসটি উল্টো পথে ঘুরিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। স্বভাবিক প্রসবের পর মা ও শিশুটিকে বাস থেকে নামিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের লেভার রুমে নিয়ে যাওয়া হয়। মা ও শিশু দুজনই সুস্থ আছেন বলে জানান তিনি।

ইয়াছমিন আক্তার গণমাধ্যমকে বলেন, প্রসবের নির্ধারিত সময় তিনি জানতেন না। ছয় দিন ধরে তার শরীর খারাপ লাগছিল। রোববার সকালে খারাপ লাগা বাড়তে থাকে। বেলা ১১টার দিকে প্রথমে তাকে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। চিকিৎসকেরা তাকে কক্সবাজার হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। স্বামীসহ স্বজনেরা তাকে চকরিয়া থেকে বাসে করে চট্টগ্রামে নিয়ে যাচ্ছিলেন। বিকেলে বাসেই তার প্রসবব্যথা শুরু হয়। ঘরে ইয়াছমিনের তিনটি মেয়ে আছে। এটি তার চতুর্থ সন্তান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com