শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত স্কোয়াডে যাদের জায়গা নিশ্চিত

মসজিদে সোলার না থাকায় আযানের সুমধুর কন্ঠ পৌঁছে না মুসল্লিদের কানে

  • আপডেট টাইম : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩
  • ৬৮ বার পঠিত

তাহিরপুর পৃথিবীর শ্রেষ্ঠ ও সুমধুর ধ্বনি হলো মুয়াজ্জিনের কণ্ঠের সুললিত আযানের ধ্বনি। আর সেই চিরচেনা আযানের সুরধ্বনি মুসল্লীদের কানে পৌঁছে না মাত্র একটি সৌর বিদ্যুৎ প্যানেল সোলারের অভাবে।

এই অভাববোধ অত্যন্ত হৃদয়বিদায়ক বলে জানিয়েছেন স্হানীয় মুসল্লীরা। সৌরবিদ্যুত সরবরাহকারি প্রতিষ্ঠান জানিয়েছে, একশ ওয়াট এর একটি সৌর প্যানেল হলেই চলবে এ মসজিদে। মাত্র ২০ হাজার টাকা হলেই ক্রয় করা যাবে এই সোলার প্যানেল। কিন্তু এই মুহূর্তে মসজিদ কমিটির পক্ষে তা ক্রয় করা সম্ভব না হওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে এখানকার মুসল্লিদের। সুনামগঞ্জর তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ৮নং ওয়ার্ড তরং গ্রামের নতুন হাটি’ এলাকায় এ মসজিদের অবস্হান। পবিত্র ঘরের বিভিন্ন উন্নয়নে সহযাত্রী হয়ে মহান আল্লাহর সান্নিধ্যলাভে এগিয়ে আসবেন দেশ-বিদেশের হৃদয়বান ব্যক্তি এমনটাই প্রত্যাশা মুসল্লিদের। শনিবার দুপুরে এ প্রতিবেদককে মুসল্লিরা জানিয়েছেন, একটি সৌরবিদ্যুতের অভাবে আযান এর সুমধুরধ্বনী পৌঁছে না গ্রামবাসীর কানে। পবিত্র রামাদানে সেহেরী-ইফতার, আযান সময়ে পল্লী বিদুৎ চলে গেলে চরম বিপাকে পড়েন তারা। ফলে মসজিদে একটি সৌরপ্যানেল অতি জরুরী হয়ে পড়ছে। একটি সোলার প্যানেল দান করে মুসল্লিদের দুর্ভোগ লাঘব করতে কিংবা মসজিদের চারপাশে দেয়াল নির্মাণসহ বিভিন্ন উন্নয়নে দেশ-বিদেশের হৃদয়বানদের সহায়তা কামনা করছেন মুসল্লিরা। নতুন হাটি জামে মসজিদের কোষাধ্যক্ষ এবং (শিক্ষক) মোঃ যোবায়ের আহমেদ বলেন, আল্লাহর রাস্তায় দান করলে মানুষের সম্পদ কমেনা বরং তা আল্লাহ পাক বহুগুনে বাড়িয়ে দেন এবং দানশীল ব্যক্তির পক্ষে বহুগুনে সওয়াব বৃদ্ধি করে দেন। আমিন। এমন একটি মসজিদের অসমাপ্ত কাজ সমাপ্তকরনে দান করার জন্য ধর্মপ্রাণ মুসুলমানদের প্রতি জোর আহব্বান জানাচ্ছি। নতুন এ মসজিদের উন্নয়নে সহায়তা পাঠাতে চাইলে মো. যোবায়ের আহমদ (শিক্ষক) এবং তরং নতুন হাটি জামে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ ০১৭৩৪-৩০৪২০৮ (বিকাশ পার্সোনাল) নম্বরে প্রয়োজনে যোগাযোগ করা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com