সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

চাদে সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় নিহত ১৭

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৬২ বার পঠিত

সুদানে চলছে ভয়াবহ সংঘর্ষ। রক্তক্ষয়ী লড়াই চলছে দেশটির দুই বাহিনীর মধ্যে। এরই মধ্যে আফ্রিকার অন্যতম দেশ চাদে সশস্ত্র আততায়ীদের হামলার পর কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন।

গত মঙ্গলবার আফ্রিকার এই দেশটির দক্ষিণাঞ্চলে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে। বার্তাসংস্থা রয়টার্স বৃহস্পতিবার (২০ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার দক্ষিণ চাদে সশস্ত্র আততায়ীরা যাযাবর পশুপালকদের ওপর হামলা চালানোর পর কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন বলে বুধবার দেশটির সরকার জানিয়েছে। অবশ্য হামলার পর চাদিয়ান সেনাবাহিনী ওই সশস্ত্র আততায়ীদের সেখান থেকে তাড়িয়ে দেয়।

সরকারের মুখপাত্র আজিজ মাহামত সালেহ বলেছেন, সেনাবাহিনীর হস্তক্ষেপের আগে প্রতিবেশী সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকভিত্তিক একটি সশস্ত্র গোষ্ঠী গত মঙ্গলবার চাদের লোগন ওরিয়েন্টাল প্রদেশে বেসামরিক নাগরিকদের ওপর হামলা করে।

তিনি বলেছেন, সেনাবাহিনী হামলাকারীদের তাড়িয়ে দেওয়ার আগে লড়াইয়ে চারজন নিহত হয়েছেন এবং ১৩ যোদ্ধাকে হত্যা করা হয়।

লোগোন ওরিয়েন্টাল প্রদেশের গভর্নর আহমাত দারি বাজিন নিশ্চিত করেছেন, হামলায় প্রায় ২০ জন মারা গেছেন। তবে নিহতদের সঠিক সংখ্যা উল্লেখ করেননি তিনি। এই হামলার জন্য তিনি সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের সীমান্তে সক্রিয় চাদিয়ান সশস্ত্র গোষ্ঠী কোডোসকে দায়ী করেছেন।

অবশ্য ওই হামলার দায় কেউ স্বীকার করেনি এবং কোডোসের প্রতিনিধির সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জানিয়েছে রয়টার্স।

সালেহ এবং বাজিন বলেছেন, সহিংসতার পর মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের সাথে চাদের এক হাজার কিলোমিটার সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

দিন দিন আফ্রিকায় সন্ত্রাসীদের হামলা বেড়েই চলছে। সন্ত্রাসীদের বেসামরিক নাগরিকদের উপর আক্রমণ ও তাদের সবকিছু ছিনিয়ে নেয়ার ঘটনা এখন খুবই স্বাভাবিক।

সূত্র: রয়টার্স

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com