শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আগামীকাল রোববার পুঁজিবাজারে তালিকাভুক্ত আটটি কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)

  • আপডেট টাইম : শনিবার, ২৯ জুন, ২০১৯
  • ২৬৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত আটটি কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে। এর মধ্যে ব্যাংক খাতের দুটি, আর্থিক খাতের তিনটি এবং বীমা খাতের তিনটি কোম্পানি রয়েছে। সকাল ১০টা থেকে ১১টার মধ্যে এই কোম্পানিগুলোর এজিএমের সময় নির্ধারণ করা হয়েছে।

বার্ষিক সাধারণ সভায় কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের পূর্ব ঘোষিত লভ্যাংশ এবং আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য বিষয় শেয়ারহোল্ডররা অনুমোদন করবেন।
কোম্পানিগুলো হলো- মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি), প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স ও মার্কেন্টাইল ইন্স্যুরেন্স।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল ১০টায় আর্মি গলফ ক্লাবে অনুষ্ঠিত হবে। ব্যাংকটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল ১০টায় কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত হবে। ব্যাংকটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল ১১টায় কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল ১০টায় রমনার ইস্কাটন গার্ডেনের পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল সাড়ে ১০টায় কেআইবিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল ১১টায় বিসিআইসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রভাতী ইন্স্যুরেন্স
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল ১১টায় ক্যান্টনমেন্টের ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা সকাল ১০টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com