বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৬৪ বার পঠিত

কাতারে তিন দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ফ্লাইটটি বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৫টা ৫৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতি বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে, বুধবার (২৪ মে) স্থানীয় সময় রাত ১০টা ২৫ মিনিটে ফ্লাইটটি দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির আমন্ত্রণে গত সোমবার (২২ মে) তিনদিনের সফরে কাতার যান প্রধানমন্ত্রী।

পরদিন মঙ্গলবার (২৩ মে) বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে দোহায় ‘থার্ড কাতার ইকোনমিক ফোরাম’ শীর্ষক অধিবেশনের উদ্বোধনী সেশনে যোগ দেন প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধিদলও এতে অংশ নেয়।

শেখ হাসিনা সফরকালে কাতার ইকোনমিক ফোরামে যোগ দেয়া ছাড়াও আমিরি দিওয়ানে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানির সঙ্গে সাক্ষাৎ, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান বিন জসিম আল সানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক এবং রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামের সঙ্গে বৈঠক করেন।

এছাড়াও, কাতারের জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রী সাদ বিন শেরিদা আল কাবি এবং সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী খালিদ এ আল-ফালিহ ও সৌদি অর্থনীতি ও পরিকল্পনা মন্ত্রী ফয়সাল আলিব্রাহিম একসঙ্গে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

শেখ হাসিনা কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণ দেন এবং দোহায় কাতার ফাউন্ডেশনের অধীনে পরিচালিত বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য বিশেষায়িত স্কুল আওসাজ একাডেমি পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com