বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

এক সুফিয়াতেই ধ্বংসের পথে কাশিয়ানীর ব্যাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৯২ বার পঠিত

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ব্যাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া আক্তারের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।
এ বিষয় দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন স্থানীয়রা।
অভিযোগে জানা গেছে, উপজেলার ব্যাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া আক্তার ওই বিদ্যালয়ে যোগদান করার পর থেকে নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন। তিনি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নায়েব খান ও বর্তমান সভাপতি তার স্ত্রী ফাতেমা বেগমের স্বাক্ষর জাল করে বিদ্যালয়ের আর্থিক লেনদেন পরিচালনা করেছেন। বিদ্যালয়ের স্লিপ ফান্ডের টাকা আত্মাসাৎ, বিদ্যালয়ের ফ্যান নিজ বাড়িতে নিয়ে ব্যবহার ও ল্যাপটপ তার ভাইকে ব্যবহার করতে দিয়েছেন। শিক্ষার্থীদের গান শেখান জন্য সাবেক সভাপতি নায়েব খানের দেওয়া হারমোনিয়াম ও তবলা বিক্রি করে দিয়েছেন প্রধান শিক্ষক।
বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলে আরও জানা গেছে, প্রধান শিক্ষক বিদ্যালয়ে নিয়মিত উপস্থিত থাকেন না। স্কুলের কাজের কথা বলে বিভিন্ন স্থানে চলে যান তিনি। নিজের খেয়াল খুশি মতো বিদ্যালয় পরিচালনা করছেন। বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও অভিভাবকদের সাথে অসদাচরণ করেন তিনি। প্রধান শিক্ষক সুফিয়া আক্তারের এসব কর্মকান্ডে বিব্রত ও ক্ষুব্ধ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা। ভয়ে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা মুখ খুলতে সাহস পান না।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফাতেমা বেগম বলেন, ‘প্রধান শিক্ষকের কিছু সমস্যা আছে। তাকে এসব বিষয়ে বেশ কয়েকবার শুধরানোর জন্য বলেছি।
অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফিয়া আক্তারের সাথে মুঠোফোনে কথা তিনি বলেন, ‘অভিযোগ থাকলে আমার কর্তৃপক্ষ আছে। তদন্ত করে সত্যতা পেলে কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’
কাশিয়ানী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র বালা বলেন, ‘লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com