মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

কেনিয়ায় বিক্ষোভ, নিহত ৬

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ৫২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ আফ্রিকার দেশ কেনিয়ায় কর বৃদ্ধির প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। হাজার হাজার মানুষ রাস্তায় নেমে আসে। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছে।

একটি বিবৃতিতে পুলিশ মৃতের সংখ্যা নিশ্চিত করেছে। নিরাপত্তা বাহিনীর দাবি, বিক্ষোভকারীরা উত্তেজিত হয়ে ওঠে এবং লুটতরাজ চালায়। এছাড়া অবকাঠামোর ক্ষতি করে তারা। খবর আনাদুলু এজেন্সির

আজিমিও লা উমোজা-ওয়ান কেনিয়া কোয়ালিশন পার্টির প্রধান বিরোধী নেতা রাইলা ওডিঙ্গা জীবনযাত্রার উচ্চ ব্যয় এবং পেট্রোলিয়াম পণ্যের উপর সাম্প্রতিক কর আরোপের বিরুদ্ধে বিক্ষোভের ডাক দিয়েছিলেন।

দেশটির নাগরিকরা ইতিমধ্যে জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয়ের সাথে মানিয়ে নিতে সংগ্রাম করছে। হতাশা থেকে অনেক সাধারণ মানুষ এই বিক্ষোভে অংশ নেয়।

মঙ্গলবার পুলিশ বিক্ষোভের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। তবে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জড়ো হন বিক্ষোভকারীরা। বিক্ষোভকারী এবং আইন প্রয়োগকারী কর্মীদের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায় এবং সংঘর্ষ ঘটে।

খবরে বলা হয়েছে, পুলিশ বিক্ষোভকারীদের উপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। ওডিঙ্গা সংঘর্ষের সময় বিক্ষোভকারীদের ওপর হামলা চালানোর জন্য পুলিশকে দায়ী করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com