বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
  • ৭২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ (১৪ জুলাই)। ২০১৯ সালের এই দিনে তিনি ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১৯৮৬ সালের ১ জানুয়ারি তিনি রাজনৈতিক দল জাতীয় পার্টি গঠন করে দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হন। ১৯৮৬ সালের ১৫ অক্টোবর অনুষ্ঠিত রাষ্ট্রপতি নির্বাচনে তিনি রাষ্ট্রপতি নির্বাচিত হন।
গণ-আন্দোলনের মুখে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পদত্যাগ করেন এরশাদ। ১৯৯১ সালে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি মুক্তি পান ১৯৯৭ সালের ৯ জানুয়ারি।

কর্মসূচিঃহুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৯টায় রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।
বিকেল ৩টায় আইডিইবি মিলনায়তনে রয়েছে স্মরণসভা। জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত এই স্মরণসভায় সভাপতিত্ব করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। এ ছাড়া সারা দেশে জাতীয় পার্টির সব ইউনিটে দোয়া মাহফিল ও স্মরণসভার কর্মসূচি নেওয়া হয়েছে।

আগামীকাল জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কদমতলী বালুর মাঠে আগামীকালের স্মরণসভায় সভাপতিত্ব করবেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন জি এম কাদের।

১৬ জুলাই সকাল ১০টায় জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মোহাম্মাদপুর টাউন হল সংলগ্ন মাঠে স্মরণসভা অনুষ্ঠিত হবে। এ ছাড়া জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com