রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
উত্তরায় “চব্বিশের উত্তরা”র সংবাদ সম্মেলন সরকার পতনের পরের তিনদিন অনেকেই সীমান্ত দিয়ে পালিয়েছে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব দিয়েছে জামায়াতে ইসলামী বৈঠকে নির্বাচনের রোডম্যাপ ঘোষণার আহ্বান জানালো বিএনপি মুক্তি পাচ্ছে ওয়েব ফিল্ম ‘ত্রিভুজ’ বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে প্রধান উপদেষ্টার শোক প্রকাশ ইয়েমেনে হুতিদের লক্ষ্য করে নৌ ও বিমান হামলা চালালো যুক্তরাষ্ট্র রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান  উত্তরা দিয়াবাড়ী আর্মি ক্যাম্পে আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয় সভা দুপুরে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে বিএনপি

বাংলাদেশে চাটুকার সরকার চায় কিছু দেশ: প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ৬৪ বার পঠিত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ নেতাকর্মীরা রক্ত ঝরিয়ে দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত করেছে। অথচ কিছু দেশ তাদের সুবিধার জন্য এদেশে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে। ভৌগোলিক অবস্থানের কারণে তারা বাংলাদেশে এমন একটি সরকার প্রতিষ্ঠা করতে চায়, যে সরকার তাদের চাটুকার হবে।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে (বিআইসিসি) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আওয়ামী লীগ বিরোধী দলে থাকা অবস্থায় ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন ও স্বচ্ছ ব্যালট বাক্স চালুর প্রস্তাব দিয়েছিল। কিন্তু সেই সময় ভোট চোররা ক্ষমতায় থাকায় সেটা করেনি। পরে আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় আসার পর আইন প্রণয়ন করে নির্বাচন কমিশন গঠন করেছে এবং কমিশনকে অর্থনৈতিকভাবে স্বাধীন করেছে।

তিনি আরো বলেন, সামরিক স্বৈরশাসক ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান প্রথমে হ্যাঁ/না ভোট এবং পরে রাষ্ট্রপতির ভোটের মাধ্যমে ভোট কারচুপির সংস্কৃতি চালু করেন। তিনিই জনগণের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেন। পরবর্তীতে খালেদা জিয়াও তার দেখানো পথই অনুসরণ করেন।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান নিজেও বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। তিনিই খুনিদের বিচার বন্ধ করতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলেন এবং তাদের বিদেশে বাংলাদেশ মিশনে পোস্টিং দিয়ে পুরস্কৃত করেছিলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, যুক্তরাষ্ট্র ও কানাডা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ ও নূরকে আশ্রয় দিয়েছে এবং বারবার অনুরোধ সত্ত্বেও তাদের ফিরিয়ে দিচ্ছে না। আর এই দেশগুলোই এখন জাতির পিতার খুনিদের পৃষ্ঠপোষকতা করছে। খুনি ডালিম ও রশিদ পাকিস্তান ও লিবিয়ার মধ্যে তাদের আস্তানা পরিবর্তন করে চলছে। বাকি খুনিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। খুনিদের বিচারে আওয়ামী লীগের পাশে থাকার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানাই।

এ সময় উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কেএ ম বজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক এ কে এম মাজহার আনাম, পরিবার কল্যাণ সম্পাদক মেহেরুন্নেছা মেরি, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সহ-সভাপতি ডা. দিলীপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ কামাল, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com