শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাংলাদেশ-পাকিস্তান সমীকরণে এগিয়ে কারা?

  • আপডেট টাইম : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭১ বার পঠিত

এশিয়া কাপের যাত্রা শুভ না হলেও বাংলাদেশ দল বর্তমানে ভালো অবস্থানে রয়েছে। আফগানিস্তানকে হারানোর পরে পুরো দলই রয়েছে ফুরফুরে মেজাজে। সেইসঙ্গে দলের মধ্যে এসেছে ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাস। সবকিছু নিয়ে পাকিস্তান বাধা পার করতে মাঠে নামছে টাইগার বাহিনী।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় পাকিস্তানের লাহোরে এশিয়া কাপের সুপার ফোরের লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও স্বাগতিক পাকিস্তান। ম্যাচটিতে জয় পেতে হলে বাংলাদেশকে ইতিহাস গড়তে হবে। কারণ এখনও পর্যন্ত পাকিস্তানকে তাদের ঘরের মাটিতে হারাতে পারেনি বাংলাদেশ। ফলে এবার হারালে হবে নতুন ইতিহাস।

সবশেষ ৫ ম্যাচের মধ্যে এগিয়ে রয়েছে বাংলাদেশ। যেখানে ৪টি জয় এসেছে লাল-সবুজের পক্ষে। আর একটি জয় পেয়েছে পাকিস্তান। তবে সেগুলো অনেক আগের পরিসংখ্যান। দুদলের মধ্যে সবশেষ ম্যাচটি হয়েছে ২০১৯ সালের জুলাইতে। তারপরে ওয়ানডে ম্যাচে মুখোমুখি দেখা হয়নি বাংলাদেশ ও পাকিস্তানের।

এছাড়া এখন পর্যন্ত ওয়ানডেতে ৩৭ ম্যাচ হয়েছে এই দুই দলের মধ্যে। যেখানে অনেক এগিয়ে পাকিস্তান। তাদের ৩২ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় কেবল ৫টি। যদিও সাম্প্রতিক পরিসংখ্যানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। এবার ফল কোনদিকে যায়, সেটি দেখার জন্য ম্যাচ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এ দিকে টাইগারদের পাওয়া ৫ জয়ের তিনটিই এসেছে ঘরের মাটিতে। বাকি দুটির একটি আবুধাবিতে ২০১৮ সালে এবং অন্যটি ১৯৯৯ সালে ইংল্যান্ডের নর্থাম্পটনে। পাকিস্তানের ঘরের মাটিতে ১১টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে একটিতেও জয় পায়নি লাল-সবুজের দল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com