সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ এর বিশ্ব হার্ড দিবস উপলক্ষে বর্নাঢ্য র্যা লি

  • আপডেট টাইম : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫২ বার পঠিত

আগামী ২৯ সে সেপ্টেম্বর বিশ্ব হার্ড দিবস ২০০২৩ উপলক্ষে ৩০ সেপ্টেম্বর এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ আয়োজন করছে বর্নাঢ্য র্যা লি সেমিনার আওয়ারনেস প্রোগ্রাম ও ৭ দিন ব্যাপি এনজিওগ্রাম এর উপর বিশেষ ছাড় দেওয়ার ঘোষনা দেওয়া হয়েছে। অনুষ্ঠানের চেয়ারপারসন হিসেবে উপস্থিত থাকবে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল ও প্রক্ষাত এন্ডোক্রোনোলজিস্ট ড. মো. আব্দুল জলিল আনসারী। অনুষ্ঠানটি পরিচালানা করবেন প্রতিষ্ঠানটির ভাইস প্রিন্সিপাল কার্ডিওলোজি ডিপার্টমেন্টের হেড প্রফেসর ডা.মামুন ইকবাল। বক্তব্য রাখবনে হাসপাতাল এবং একাডমেকি বভিাগ এর প্রফসেররা.

বিশ্ব হার্ড দিবস উপলক্ষে এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজের এমন আয়োজনের বিষয়ে ডা.মামুন ইকবাল জানান, পৃথিবীব্যাপী সবচেয়ে বেশি মৃত্যু ঘটে হৃদরোগে, যার অন্যতম প্রধান কারণ তামাক। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, প্রতিবছর বিশ্বে ১৯ লক্ষ মানুষ তামাক ব্যবহারজনিত হৃদরোগে মৃত্যুবরণ করে। বাংলাদেশে প্রতিবছর ২ লক্ষ ৭৭ হাজার মানুষ হৃদরোগে মারা যায়, যার ২৪ শতাংশের জন্য দায়ী তামাক

। গ্লোবাল বারডেন অফ ডিজিজ স্টাডি (জিবিডি) ২০১৯ এর তথ্য অনুযায়ী বাংলাদেশে মৃত্যু এবং পঙ্গুত্বের প্রধান চারটি কারণের একটি তামাক। বর্তমানে প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠীর ৩৫.৩ শতাংশ (৩ কোটি ৭৮ লক্ষ) তামাক ব্যবহার করছে যা হৃদরোগ পরিস্থিতিকে আরো উদ্বেগজনক করে তুলছে।এই পরিস্থিতি থেকে জনগনকে সচেতন করার লক্ষে আমদের এই আয়োজন।সময় ৩০ সপ্টেম্বের , সকাল ০৮.৩০ ঘটিকা , এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ এর অডিটোরিয়াম-১ ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com