রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

  • আপডেট টাইম : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৪০ বার পঠিত

টানা ৪ জয়ে সেমিফাইনালের দৌড়ে এগিয়ে রয়েছে ভারত ও নিউজিল্যান্ড। এবার হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামছে দুদল। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে দেখা যাবে নিউজিল্যান্ডকে।

রোববার (২২ অক্টোবর) দুপুর ২টায় মূল ম্যাচের আগে টসের জন্য মাঠে নামেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত।

ম্যাচটিতে ভারতীয় একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুরের বদলে খেলবেন সূর্যকুমার যাদব ও মোহাম্মদ শামি। তবে নিউজিল্যান্ড দলে কোনো পরিবর্তন আনা হয়নি। আগের ম্যাচের মতোই তিনজন পেসার এবং দুইজন স্পিনার নিয়ে খেলবে কিউইরা।

মুখোমুখি ১১৬ ওয়ানডেতে ৫৮ জয় ভারতের আর ৫০ জয় নিউজিল্যান্ডের। বাকি ৭ ম্যাচ শেষ হয়েছে ফল ছাড়াই এবং ১টি ম্যাচ ড্র হয়েছে। এ দিকে বিশ্বকাপের পরিসংখ্যানে এগিয়ে রয়েছে ব্ল্যাক ক্যাপরা। ৮ ম্যাচে তাদের ৫ জয়ের বিপরীতে ভারতের জয় রয়েছে ৩টিতে। এর আগের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেই আসর থেকে ছিটকে পড়েছিল ভারত। এবার ঘরের মাঠে প্রতিশোধ নিতে মরিয়া মেন ইন ব্লুরা।

নিজেদের পৃথক সবশেষ পাঁচ ম্যাচে কেবল ১টিতে হেরেছে ভারত। বাকি চার ম্যাচে রোহিত শর্মাদের জয় এসেছে। এ দিক থেকে কিছুটা এগিয়ে নিউজিল্যান্ড। নিজেদের সবশেষ ৫ ম্যাচের একটিতেও হারেনি কিউই বাহিনী। এবার প্রথম হারের মুখ দেখতে হবে যেকোনো একটি দলকে।

ভারতের একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ।

নিউজিল্যান্ডের একাদশ
ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, টম ল্যাথাম (অধিনায়ক), মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com