বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
বিপিএল ফিরছে ঢাকায়, ২০০ টাকায় দেখা যাবে ম্যাচ স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে: সালমান এফ রহমান মাতৃভাষা লালন ও চর্চা করা জাতির মূল কর্তব্য: প্রধানমন্ত্রী ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন এসএসসি পরীক্ষার্থীদের মাঝে খসরু চৌধুরী এমপির পক্ষ থেকে বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি বিতরণ ক্যান্সার থেকে বাঁচতে হলে সচেতন হতে হবে : খসরু চৌধুরী এমপি কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় দক্ষিণ আফ্রিকার সেনাসহ নিহত ১৪ আফতাবনগরে ট্রাকের ধাক্কায় মিস্ত্রি নিহত গাজীপুরে সার কারখানায় আগুন গোসলে নেমে নিখোঁজ, ৪ দিন পর ভেসে উঠল যুবকের মরদেহ

সাগরে নিম্নচাপ, বন্দরে সতর্ক সংকেত

  • আপডেট টাইম : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৫ বার পঠিত

বঙ্গোপসাগরে থাকা সুস্পষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। নিম্নচাপ কেন্দ্রের আশপাশে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার সকালে আবহাওয়ার পাঁচ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এটি আজ সকাল ছয়টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৫২০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪৬০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪৩৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪২০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছে। এটি আরো পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার, যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।

সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে এক নম্বর দূরবর্তী সতর্কসংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com