শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

অবশেষে সুখবর পেলেন হারিস রউফ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ৩১ বার পঠিত

ত্রযোদশ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর তীব্র সমালোচনার মুখে পড়ে পাকিস্তান ক্রিকেট দল। বিশ্বমঞ্চে দলের ব্যর্থতায় বেশ নড়েচড়ে বসে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। বিশ্বকাপের পরপরই দল ও টিম ম্যানেজমেন্টকে ঢেলে সাজাতে শুরু করে দেশটির বোর্ড।

শুধু দল কিংবা টিম ম্যানেজমেন্টই নয়, ক্রিকেটারদের জন্যও বেশ কড়া সিদ্ধান্ত নেয় পিসিবি। যেখানে ঘরোয়া ও আন্তর্জাতিক খেলার বাইরে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিতে খেলার জন্য পাকিস্তানি ক্রিকেটারদের ছাড়পত্র (নো অবজেকশন সার্টিফিকেট-এনওসি) দিতে রাজি হচ্ছিল না পিসিবি।

বিষয়টি নিয়ে দেশটির গণমাধ্যম এবং ক্রিকেটঅঙ্গনে বেশ কিছুদিন ধরেই চলছিল নানা আলোচনা। এসব আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন হারিস রউফ।

আগামী ২৪ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজে না খেলার ঘোষণা দিয়েছিলেন হারিস। কিন্তু পিসিবি থেকে বলা হয়েছিল, কোনো ক্রিকেটার দেশের খেলা বাদ দিয়ে অন্য কোনো বিদেশি ফ্র্যাঞ্চাইজিতে খেলতে পারবেন না। এমনকি হারিস রউফ যদি টেস্ট খেলতে রাজি না হন, তবে বিগ ব্যাশসহ অন্যান্য বিদেশি টুর্নামেন্টে খেলা আটকে দিতে পারে পিসিবি।

সেই গুঞ্জন উড়িয়ে অবশেষে বিগ ব্যাশ লিগের জন্য তিন ক্রিকেটারকে ছাড়পত্র (এনওসি) প্রদান করেছে পিসিবি। তার মধ্যে আছেন আলোচিত হারিস রউফও। বাকি দুই ক্রিকেটার পেসার জামান খান ও লেগস্পিনার উসামা মীর।

ছাড়পত্র পাওয়ায় ২০২৩-২৪ মৌসুমের অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ বিগ ব্যাশে খেলতে পারবেন তারা। ছাড়পত্রে দেওয়া শর্তানুসারে, হারিস ও উসামা মোট ৫টি করে ম্যাচ এবং জামান ৪টি ম্যাচ খেলতে পারবেন। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৭ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com