রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
উত্তরায় “চব্বিশের উত্তরা”র সংবাদ সম্মেলন সরকার পতনের পরের তিনদিন অনেকেই সীমান্ত দিয়ে পালিয়েছে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব দিয়েছে জামায়াতে ইসলামী বৈঠকে নির্বাচনের রোডম্যাপ ঘোষণার আহ্বান জানালো বিএনপি মুক্তি পাচ্ছে ওয়েব ফিল্ম ‘ত্রিভুজ’ বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে প্রধান উপদেষ্টার শোক প্রকাশ ইয়েমেনে হুতিদের লক্ষ্য করে নৌ ও বিমান হামলা চালালো যুক্তরাষ্ট্র রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান  উত্তরা দিয়াবাড়ী আর্মি ক্যাম্পে আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয় সভা দুপুরে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে বিএনপি

আন্তর্জাতিক টি-২০তে সর্বোচ্চ সেঞ্চুরির বিশ্বরেকর্ড রোহিতের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৫০ বার পঠিত
COLOMBO, SRI LANKA - SEPTEMBER 12: Rohit Sharma of India celebrates after scoring fifty during the Asia Cup match between India and Sri Lanka at R. Premadasa Stadium on September 12, 2023 in Colombo, Sri Lanka. (Photo by Pankaj Nangia/Getty Images)

প্রায় দেড় বছর পর আন্তর্জাতিক টি-২০তে ফেরার অভিজ্ঞতা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার জন্য মোটেও সুখকর ছিল না। আফগানিস্তানের বিপক্ষে পরপর দুই ম্যাচে তিনি সাজঘরে ফিরেছিলেন ডাক (শূন্য) নিয়ে। এরপর তৃতীয় টি-২০তে তিনি রান করলেন সুদে-আসলে!

যার মাধ্যমে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডও গড়ে ফেলেছেন রোহিত। তরুণ ব্যাটসম্যান রিংকু সিংকে সঙ্গে নিয়ে ভারতের সংগ্রহ দুইশ’র ওপারে নিয়ে গেছেন তিনি। যদিও নাটকীয়তায় ভরা দুইবার টাই হওয়া ম্যাচ জিতেছে ভারতই।

রোহিত-রিংকুর জুটি করিম জানাতের করা শেষ ওভারে নিয়েছেন ৩৬ রান। শেষ ওভারে রানের গ্রাফ ছিল এমন— ৪-৭ (নো বল)-৬-১-৬-৬-৬। এর মাধ্যমে তারা যুবরাজ সিং এবং কাইরন পোলার্ডের রেকর্ড স্পর্শ করে ফেলেন।

এর পাশাপাশি পঞ্চম উইকেটে ৯৫ বলে অপরাজিত ১৯০ রানের পার্টনারশিপ গড়েও টি-টোয়েন্টিতে নতুন নজির গড়েন রোহিত-রিংকু। পঞ্চম উইকেট জুটিতে যা সর্বোচ্চ রানের রেকর্ড। ভারত যখন ২২ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে, তখনই হাল ধরেন দুই ব্যাটসম্যান।

শেষপর্যন্ত তাদের দাপটে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১২ রান করে ভারত। জবাবে আফগানরাও ২০ ওভারে ২১২ রান করে। সুপার ওভার টাইয়ের পর দ্বিতীয় সুপার ওভারে অবশ্য জয় তুলে নেয় ভারত।

এর আগে প্রথম দু’ম্যাচে শূন্য রানে আউট হওয়ার পর কটুক্তির মুখে পড়তে হয়েছিল রোহিতকে। এদিন যাবতীয় সমালোচনার জবাব দিয়ে ভারত অধিনায়ক বিধ্বংসী মেজাজে ৪১ বলে হাফসেঞ্চুরি করেন। ৬৪ বলে ম্যাজিক ফিগারে পৌঁছান রোহিত। ৬৯ বলে শেষ পর্যন্ত ১২১ রানে অপরাজিত থাকেন তিনি।

আন্তর্জাতিক টি-২০তে এটি রোহিতের পঞ্চম সেঞ্চুরি। যা ফরম্যাটটিতে সর্বোচ্চ ম্যাজিক ফিগারের রেকর্ড। তার পরে যৌথভাবে চারটি করে সেঞ্চুরি আছে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও ভারতের সূর্যকুমার যাদবের। তিনটি করে সেঞ্চুরি আছে তিনজনের। পাকিস্তানের বাবর আজম, নিউজিল্যান্ডের কোলিন মানরো ও চেক রিপাবলিকের সাবাউন দাভিজি সমানসংখ্যক সেঞ্চুরি হাঁকিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com