শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
উত্তরায় “চব্বিশের উত্তরা”র সংবাদ সম্মেলন সরকার পতনের পরের তিনদিন অনেকেই সীমান্ত দিয়ে পালিয়েছে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব দিয়েছে জামায়াতে ইসলামী বৈঠকে নির্বাচনের রোডম্যাপ ঘোষণার আহ্বান জানালো বিএনপি মুক্তি পাচ্ছে ওয়েব ফিল্ম ‘ত্রিভুজ’ বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে প্রধান উপদেষ্টার শোক প্রকাশ ইয়েমেনে হুতিদের লক্ষ্য করে নৌ ও বিমান হামলা চালালো যুক্তরাষ্ট্র রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান  উত্তরা দিয়াবাড়ী আর্মি ক্যাম্পে আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয় সভা দুপুরে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে বিএনপি

হুথিদের ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা যুক্তরাষ্ট্রের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৫০ বার পঠিত

মধ্যপ্রাচ্য সংকট প্রকট হচ্ছে দিন দিন। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গত তিন মাস ধরে বর্বরতা চালাচ্ছে দখলদার ইসরায়েলি সেনারা। একে কেন্দ্র করে হামাস-ইসরায়েল সংঘাত, হিজবুল্লাহ-ইসরায়েল পাল্টাপাল্টি গোলাবর্ষণ, লোহিত সাগরে নৌযানে হুথিদের হামলা এবং ইয়েমেনে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের হামলা এ অঞ্চলকে করে তুলেছে অস্থিতিশীল।

এরইমধ্যে আবার ইয়েমেনের হুথি গোষ্ঠীকে ‘বৈশ্বিক সন্ত্রাসী’ সংগঠন হিসেবে ঘোষণা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার। বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

তিনি জানিয়েছেন, লোহিত সাগরে পণ্যবাহী জাহাজে হামলার জবাবে হুথিদের ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে এক বিবৃতিতে সুলিভান বলেছেন, আজ, এসব অব্যাহত হুমকি ও হামলার জবাবে যুক্তরাষ্ট্র, আনসারুল্লাহ, যারা হুথি নামে পরিচিত, তাদের বিশেষ বৈশ্বিক সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা দিচ্ছে। তবে তিনি সঙ্গে এও উল্লেখ করেছেন, তাদের এই ঘোষণা ৩০ দিন পর কার্যকর হবে। যদি হুথিরা লোহিত সাগর ও আদেন সাগরে হামলা বন্ধ করে দেয় তাহলে এই ঘোষণা পুনর্মূল্যায়ন করা হবে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গত তিন মাস ধরে বর্বরতা চালাচ্ছে দখলদার ইসরায়েলি সেনারা। এই হামলার প্রতিবাদে লোহিত সাগরে ইসরায়েলগামী বা ইসরায়েলি মালিকানাধীন জাহাজে হামলা চালাচ্ছে হুথি বিদ্রোহীরা। তাদের এসব হামলার কারণে লোহিত সাগরে জাহাজ চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।

হুথিদের হামলা ঠেকাতে গত শুক্রবার ইয়েমেনের বিভিন্ন অঞ্চলে ব্যাপক হামলা চালায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। ওই হামলার পর হুথিরা হুমকি দেয়, লোহিত সাগরে এখন থেকে মার্কিন ও ব্রিটিশ জাহাজকেও হামলার লক্ষ্যবস্তুতে পরিণত করা হবে।

হুথিদের হামলার ভয়ে যুক্তরাষ্ট্র তাদের মালিকানাধীন সব ধরনের জাহাজকে লোহিত সাগর এড়িয়ে চলার নির্দেশনা দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com