সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

আনসারুল্লাহ বাংলা টিম’র এক সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে আদালত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পঠিত

মনির হোসেন জীবন-

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র এক সদস্যকে বিভিন্ন মেয়াদে আজ সাজা প্রদান করেছে বিজ্ঞ আদালত।

এটিইউ সূত্র বলছে, আজ মঙ্গলবার ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত), নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র এক সন্ত্রাস বিরোধী আইনে করা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত বিভিন্ন মেয়াদে আসামীর বিরুদ্ধে এ সাজা প্রদান করেছেন।

আজ সন্ধ্যায় এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) পুলিশ সুপার ট্রেনিং এবং অতিরিক্ত দায়িত্ব মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস মোছা, শিরিন আক্তার জাহান এসব তথ্য জানান।

তিনি জানান, ২০২০ সালের ১৮ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) একটি দল ফরিদপুর জেলার নগরকান্দা থানার লস্করদিয়া ইউনিয়নের ঝিনুকদিয়া মাঝিকান্দা গ্রামে অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র সদস্য মো: সালাহ উদ্দিন ওরফে ক্ষনিকের মুসাফির (২৬)কে আটক করে।

আটককৃত জঙ্গি সদস্য সালাহ উদ্দিন ফরিদপুর জেলার ১নং ওয়ার্ড ইউপি রামকান্তপুর সালথা থানা রামকান্তপুর গ্রামের মোঃ জাহাঙ্গীরের পুত্র।

এটিইউ পুলিশের এ কর্মকর্তা জানান, জঙ্গি সদস্যকে ফরিদপুরের শাকপালদিয়া আনোয়ারুল উলুম মাদ্রাসা নগরকান্দা থেকে আটক করার পর তার নিকট থেকে মোবাইল ফোন এবং জঙ্গি সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বিভিন্ন দলিলাদি ও উগ্রপন্থী বই উদ্ধার করে। এঘটনায় আসামীর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ২০২০ সালের ১৯ আগস্ট ফরিদপুর জেলার নগরকান্দা থানায় একটি মামলা দায়ের করা হয়।

শিরিন আক্তার জাহান আরও জানান, পুলিশের এন্টি টেররিজম ইউনিট মামলাটির তদন্ত শেষে গত ২০২২ সালের ৫ এপ্রিল আসামী মো: সালাহ উদ্দিন ওরফে ক্ষনিকের মুসাফিরের

বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করে। বিজ্ঞ অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত), ফরিদপুর বিচারিক

কার্যক্রম শেষে আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ২০২৪ আসামী মোঃ সালাহ উদ্দিন ওরফে ক্ষনিকের মুসাফির (২৬)এর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনের ৮ ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্থ করে ৬

মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড

এবং ৯(৩) ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ৭ বছর সশ্রম কারাদন্ড ও

২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com