রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সারা বিশ্বের মুসলিমদের রমজানের শুভেচ্ছা জানালেন বাইডেন

  • আপডেট টাইম : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ১২ বার পঠিত

পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্বের সব মুসলমানদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। একইসঙ্গে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন ফার্স্ট লেডি এবং বাইডেনের স্ত্রী জিল বাইডেনও।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, পবিত্র এই মাসটি প্রতিফলন এবং নিজেকে ফিরে পাওয়ার একটি সময়। এই বছর এই মাসটি অপরিসীম বেদনার একটি মুহূর্তে আমাদের সামনে এসেছে। গাজার যুদ্ধ ফিলিস্তিনি জনগণকে ভয়ানক দুর্ভোর্গের মধ্যে ফেলেছে। হাজার হাজার শিশুসহ ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের অধিকাংশই বেসামরিক নাগরিক। কেউ কেউ আমেরিকান মুসলমানদের পরিবারের সদস্য, যারা আজ তাদের হারিয়ে যাওয়া প্রিয়জনকে নিয়ে গভীরভাবে শোকাহত।

মার্কিন এই প্রেসিডেন্ট বলেছেন, যুদ্ধের কারণে প্রায় ২০ লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন; অনেকেরই খাদ্য, পানি, ওষুধ এবং আশ্রয়ের জরুরি প্রয়োজন। মুসলমানরা রোজার মাসজুড়ে ফিলিস্তিনি জনগণের দুর্ভোগের কথা স্মরণে রাখবে। একইভাবে এটা আমারো মনে পড়বে।

যুক্তরাষ্ট্র গাজায় আটক বন্দিদের মুক্তির জন্য সম্ভাব্য একটি চুক্তির অংশ হিসাবে কমপক্ষে ছয় সপ্তাহের জন্য অবিলম্বে এবং টেকসই যুদ্ধবিরতি কার্যকরের জন্য অবিরাম কাজ চালিয়ে যাবে বলেও জো বাইডেন রোববার পুনর্ব্যক্ত করেন।

তিনি বলেন, গাজায় আরো জীবন রক্ষাকারী সহায়তা পাঠানোর মধ্যেই যুক্তরাষ্ট্র বন্দিদের মুক্তির উদ্দেশ্যে সম্ভাব্য একটি চুক্তির অংশ হিসাবে কমপক্ষে ছয় সপ্তাহের জন্য টেকসই যুদ্ধবিরতি কার্যকরের জন্য অবিরাম কাজ চালিয়ে যাবে। এরপর আমরা দীর্ঘ মেয়াদে স্থিতিশীলতা, নিরাপত্তা এবং শান্তিময় ভবিষ্যতের নির্মাণে এগিয়ে যাবো। এতে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের স্বাধীনতা, মর্যাদা, নিরাপত্তা এবং সমৃদ্ধির সমান পদক্ষেপ নিশ্চিত করতে দ্বি-রাষ্ট্রীয় সমাধান অন্তর্ভুক্ত থাকবে। এটাই স্থায়ী শান্তির দিকে একমাত্র পথ।

গাজার ফিলিস্তিনিরা এক ভিন্ন রমজানের সময় কাটাতে যাচ্ছেন। ছিটমহলের ২৩ লাখ মানুষের অর্ধেক দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় বসবাস করছে। অনেকে প্লাস্টিকের তাঁবুতে বাস করছে এবং খাবারের তীব্র ঘাটতির মুখোমুখি হচ্ছে। এত কষ্ট সত্ত্বেও কেউ কেউ আলো ও লণ্ঠন দিয়ে তাঁবু সাজিয়ে উল্লাস খোঁজার চেষ্টা করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com