শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পাকিস্তানের অধিনায়ক ভারতের পক্ষে সাফাই গাইলেন !

  • আপডেট টাইম : সোমবার, ৮ জুলাই, ২০১৯
  • ২৪২ বার পঠিত

স্পোর্টস ডেস্ক,সিটিজেন নিউজ: প্রথম পর্বেই শেষ হয়েছে পাকিস্তান ক্রিকেট দলের এবারের বিশ্বকাপ যাত্রা। সেমিতে পা দেয়া নিউজিল্যান্ডের সমান ১১ পয়েন্ট থাকলেও রানরেটের খড়গে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় সরফরাজ আহমেদের দল।

তবে বেশিভাগ পাকিস্তানির মতে, চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের জন্যই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে তারা। তাদের ভাষ্যমতে, ইংল্যান্ডের বিপক্ষে ভারত ইচ্ছে করেই রাউন্ড রবিন লিগ পর্বের ম্যাচে হারে। এতে করে বিভিন্ন সমীকরণের মারপ্যাঁচে পড়ে বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সাবেক অনেক পাকিস্তানি ক্রিকেটারও তাই ভারতের হার নিয়ে সমালোচনা করেন, তোলেন প্রশ্ন!
যদিও এই তত্ত্ব স্রেফ উড়িয়ে দিয়েছেন খোদ পাকিস্তান দলের অধিনায়ক সরফরাজ আহমেদই। বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি জানান, ইংল্যান্ড ভালো খেলেছিল বলেই ভারত সেদিন হেরেছিল।

ভারতের ইচ্ছে করে হারের ব্যাপারে গণমাধ্যম থেকে প্রশ্ন আসলে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান তার উত্তরে বলেন, ‘না, না, এটা বলা মোটেও সমীচীন হবে না। আমি মনে করি না, ভারত আমাদেরকে ছিটকে দেয়ার জন্যই হেরেছে। ইংল্যান্ড অনেক ভালো ক্রিকেট খেলে সেদিন জয় তুলে নিয়েছিল।’

প্রসঙ্গত, ইংল্যান্ডের কাছে ৩১ রানে হারের ম্যাচে ভারত যদি জয় তুলে নিতো, তবে টুর্নামেন্টের সেমিফাইনালে পাকিস্তানের খেলার সম্ভাবনা ছিল ব্যাপক। কেননা ইংলিশরা ওই ম্যাচ হেরে গেলে রবিন লিগ শেষে তাদের পয়েন্ট হতো ১০। আর শেষ দুই ম্যাচ জেতায় পাকিস্তানের পয়েন্ট দাঁড়াত ১১’তে।

তবে এই মুহূর্তে সেমি নিয়ে আর খুব একটা হা-হুতাশ করতে রাজি নন সরফরাজ। তার মতে, দলের ক্রিকেটাররা শতভাগ দিয়েছে পুরো টুর্নামেন্ট জুড়ে। এ কারণে সংবাদ সম্মেলনে দলের খেলোয়াড়দের লড়াকু প্রচেষ্টার দারুণ প্রশংসা করেন তিনি, ‘আমি মনে করি না, আমাদের লজ্জা পাওয়ার কিছু আছে। প্রথম পাঁচ আমরা অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে গেছি। বিশেষ করে ভারতের কাছে হারের পর। কিন্তু যেভাবে আমার দল ওই বাজে সময়ের পর শক্তভাবে ঘুরে দাঁড়িয়েছে তা দেখে আমি গর্বিত।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com