শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মিয়ানমারে বিদ্রোহীদের সাথে সংঘর্ষে ৮ সেনাসদস্য নিহত

  • আপডেট টাইম : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের রাখাইন রাজ্যের বুথিডাং শহরের তাউং বাজার ক্যাম্প দখল করেছে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি। তারা মিয়ানমারের রাখাইন রাজ্যের বুথিডাং, অ্যান এবং মাইবোন শহরে লড়াই চালিয়ে যাচ্ছে।

আরাকান আর্মির যোদ্ধাদের সঙ্গে ২৩৪ তম পদাতিক ব্যাটালিয়নের ৫০ জন জান্তা সৈন্যের সংঘর্ষ হয়। বুথিডাং শহরের অধীনে কিয়াউক ফিউ তাং গ্রামে জান্তার সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষে ৮ সামরিক সেনা নিহত হয়। এ সময় এএ যোদ্ধারা তাউং বাজার ক্যাম্প দখল করে।

বিদ্রোহীরা সামরিক ঘাঁটি থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে। এসময় আরাকান আর্মির দুই সদস্য সামান্য আহত হন। জান্তা বাহিনী ড্রোন, বিমান হামলা এবং গ্রাউন্ড আর্টিলারি শেল ব্যবহার করে আক্রমণ চালায়। মাইবোন শহরের আওতাধীন লে থন গ্রামের প্রায় ২৪০০ মিটার উত্তর-পূর্বে একটি পাহাড়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আরাকান আর্মির বিদ্রোহীরা ধীরে ধীরে মংডু শহরের কাইইন চাউং সীমান্ত রক্ষী ফাঁড়ি দখল করতে তাদের আক্রমণের তীব্রতা বাড়িয়েছে। এদিকে, মিয়ানমারের রাখাইন রাজ্যের সিত্তওয়েতে সামরিক বাহিনীর গ্রেনেড হামলায় ২ নারী নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৮ জন।

আহত ব্যক্তিদের ইয়া চ্যান পাইন গ্রামের কাছে একটি সামরিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এক মানবাধিকার কর্মী জানিয়েছে, সেখানে ২ জন নয় ৪ জন নিহত হয়েছে। ওই এলাকায় এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com