মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ খালের কচুরিপানা উচ্ছেদে নেমেছেন ডা. প্রান গোপাল দও এমপি। এমপি’র নাম ভাঙ্গীয়ে জুয়েলারি ব্যবসায়ীকে হুমকি

ফেনীতে ট্রেনের ধাক্কায় ৬ জন নিহত

  • আপডেট টাইম : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৪ বার পঠিত

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনীতে শুক্রবার বালুবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা ৬ জন নিহতের ঘটনায় ২ গেটম্যানের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার পর থেকে লাইনম্যান মো. সাইফুল পলাতক রয়েছেন। অপরজনের নাম জানা যায়নি। দুই গেটম্যানের বিরুদ্ধে শুক্রবার রাতে লাকসাম রেলওয়ে থানায় মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন ফেনীর পুলিশ সুপার জাকির হাসান।

স্থানীয়দের অভিযোগ, ট্রেন চলাচলের সময় গেইট না ফেলার কারণে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

জানা যায়, ফেনী সদর উপজেলার পূর্ব ফাজিলপুর মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় ই/৩২(১) নম্বর রেলগেটে সকালে লাইনম্যান ছিল না। এ সময় চট্টগ্রামগামী একটি মেইল ট্রেন ওইস্থান অতিক্রম করার সময় গেটবেরিয়ার দাঁড়ানো অবস্থায় ছিল। ওই সময় বালুবাহী একটি ট্রাক রেললাইন পার হওয়ার সময় দুর্ঘটনা কবলিত হয়।

নিহতরা হলেন ট্রাক চালক বরিশালের উজিরপুর উপজেলার কাউয়ারাহা এলাকার আবুল হাওলাদারের ছেলে মো. মিজান, কুমিল্লার লাকসাম উপজেলার মনোহরপুর এলাকার আবুল খায়েরের ছেলে মো. আশিক, আমির আলীর ছেলে মো. আবুল খায়ের, চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের সাততলা গ্রামের রুহুল আমিনের ছেলে রিফাত, মো. ইয়াছিনের ছেলে সাজ্জাদ, নুর আহম্মদের ছেলে দ্বীন মোহাম্মদ।

এ ঘটনার খবর পেয়ে রেললাইনের ওপর পড়ে থাকা দুর্ঘটনা কবলিত ট্রাক ও লাশগুলো সরিয়ে নেন রেলওয়ে কর্তৃপক্ষ। এরপর ছাগলনাইয়া থানা পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

সাততলা গ্রামের বাসিন্দা আবদুল মালেক জানান, সাততলা গ্রামের ভাই, চাচাতো-জেঠাতো ভাই ও এগারো জন বন্ধুবান্ধব মিলে ঈদের শপিং করার জন্য চট্টগ্রাম যাচ্ছিলেন ট্রেনে করে। সবাই খুব মজা করছিলেন। ট্রেনে যেখান থেকে উঠেছেন হাসানপুর স্টেশন সেখানে সবাই মিলে নিজেদেরকে ক্যামেরাবন্দিও করেছেন। সেই ছবি ট্রেনে ওঠার আগে ফেসবুকে আপলোড দিয়েছেন। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস তাদের এই আনন্দ বেশিক্ষণ রইল না। হাসানপুর থেকে যখন ট্রেন চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছে পথিমধ্যে ফেনীর ফাজিলপুর রেল ক্রসিং এ একটি বালু বোঝাই ট্রাককে ধাক্কা দিলেই সব লণ্ডভণ্ড হয়ে যায়।

তিনি জানান, দুঃখের বিষয় তারা ১১ জন সবাই ট্রেনের বগিতে না বসে ইঞ্জিনে চেপে বসেছিলেন ইঞ্জিনের একদম সামনের সারিতে। ঘটনাস্থলেই তিনজন মারা যান। বাকিরা বিভিন্নভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন। কেউ ভাবতেই পারছে না এত অল্প বয়সে ছেলেগুলো এভাবে চলে যাবে।

ফেনীর পুলিশ সুপার মো. জাকির হাসান জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন, এ ঘটনায় দুই গেটম্যানের বিরুদ্ধে লাকসাম রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com