বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

কুমিল্লাতে নানা আয়োজনে নতুন বছরকে বরণ

  • আপডেট টাইম : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৮ বার পঠিত

শাহাদাত কামাল শাকিল কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লাতে বর্ণিল আয়োজনে ও জেলা প্রশাসনের উদ্যােগে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের কার্যালয় হতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়,
শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়।

শোভাযাত্রাটি উদ্ভোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, কুমিল্লা সদর এমপি আয় কম বাহার উদ্দিন বাহার, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসিন বাহার সূচনা,

শুভ বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে স্বাগত জানিয়ে বক্তরা বলেন,পহেলা বৈশাখ বাঙালির একটি সর্বজনীন লোকউৎসব। পূরনো বছরকে বিদায় আর নানা আয়োজনের মধ্যে দিয়ে আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হয় নববর্ষ।

নববর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লা সিটির এলাকার এক বাসিন্দা রাফি জানান,সব বাঙালিরাই মুখিয়ে থাকেন পহেলা বৈশাখের দিকে। কারন বাঙালিদের একটি গুরুত্বপূর্ণ উৎসব এই নববর্ষ। মঙ্গল শোভাযাত্রা,বৈশাখি মেলা,মিষ্টিমুখ,কোলাকুলি, হালখাতা,আড্ডা,এবং নতুন জামা পরিধানের মধ্যে দিয়ে নতুন বছরকে আহবান জানানো ও বরণ করে নেয়া হয়। এবং নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্টি হয়ে পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন নববর্ষ উদযাপন কারী সর্বস্তরের জনগণ।

শোভাযাত্রা ও আলোচনা শেষে স্থানীয় শিল্পীদের মনমুগ্ধকর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলা উপভোগ করেন,

এসময় এই আনন্দ মূখর উৎসবে সকল শ্রেণী পেশার মানুষ,জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com