মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ফিফা ক্লাব বিশ্বকাপে খেলবে না রিয়াল মাদ্রিদ

  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ২ বার পঠিত

ক্রীড়া ডেস্কঃ এক মৌসুম পর লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ পুনরুদ্ধার করেছে রিয়াল মাদ্রিদ। আগামী আগস্টের মাঝামাঝিতে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আতালান্তার মুখোমুখি হবে লস ব্লাঙ্কোসরা। আগামী বছর রয়েছে ফিফা ক্লাব বিশ্বকাপ। তবে সান্তিয়াগো বার্নাব্যুর কোচ কার্লো আনচেলত্তির দাবি, এই টুর্নামেন্টে খেলবে না তাঁর দল। আজ এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থার আমন্ত্রণ ফিরিয়ে দেবে ইউরোপের সবচেয়ে সফল ক্লাবগুলোর একটি। সোমবার ৬৫ বছর পূর্ণ হলো ইতালিয়ান গ্রেট কোচ আনচেলত্তির। এদিন ইতালিয়ান দৈনিক ইল জোর্নালে প্রকাশিত সাক্ষাৎকারে বিষয়টি জানিয়েছেন তিনি। অন্য অনেক ক্লাব ও ফুটবলাররাও ক্লাব বিশ্বকাপে অংশ নেবে না বলে মনে করেন এখন পর্যন্ত রেকর্ড পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি ক্লাব বিশ্বকাপ জয়ী এই কোচ।

“ফিফা এটি (ক্লাব বিশ্বকাপ আয়োজনের ভাবনা) ভুলে যেতে পারে। ফুটবলাররা ও ক্লাবগুলো ওই টুর্নামেন্টে খেলবে না। রেয়াল মাদ্রিদের একটি ম্যাচের মূল্য ২ কোটির সমান। সেখানে পুরো টুর্নামেন্টের জন্য ২ কোটির প্রস্তাব দিচ্ছে ফিফা।

“রেয়াল খেলবে না। আমাদের মতো অন্য ক্লাবগুলোও এই আমন্ত্রণ ফিরিয়ে দেবে।

যুক্তরাষ্ট্রে আগামী বছরের জুন-জুলাইয়ে ৩২ দল নিয়ে ক্লাব বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ফিফা। এরই মধ্যে ইউরোপের শীর্ষস্থানীয় ১২টি ক্লাবকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। নতুন কাঠামোতে প্রতি চার বছর পরপর হবে ফিফা ক্লাব বিশ্বকাপ।

আর প্রতি বছর ক্লাব বিশ্বকাপ নামে যে টুর্নামেন্টে হয়ে আসছে, সেটিও বহাল থাকছে। তবে এর নাম বদলে ‘ইন্টারকন্টিনেন্টাল কাপ’ রাখা হয়েছে। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, ইন্টারকন্টিনেন্টাল কাপে অন্যান্য মহাদেশের চ্যাম্পিয়নদের মধ্যে বিজয়ীর বিপক্ষে নিরপেক্ষ ভেন্যুতে ফাইনাল খেলবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাব।

এদিকে আগামী মৌসুমে ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতার তিন টুর্নামেন্টেই (চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা, কনফারেন্স লিগ) ৩২ থেকে বাড়িয়ে ৩৬ দল নিয়ে আয়োজন করা হবে। ফলে এই ব্যস্ত সূচির মধ্যে আবার ৩২ দলের নতুন ফিফা ক্লাব বিশ্বকাপে অংশ নেওয়ার আগ্রহ এমনিতেও খুব একটা নেই ফুটবলারদের।

গত মাসে ঠাসা সূচির প্রতিবাদে ফিফার বিরুদ্ধে ধর্মঘটে যাওয়ার প্রছন্ন হুমকি দিয়েছে প্রফেশনাল ফুটবলার’স অ্যাসোসিয়েশন (পিএফএ)। ফিফা অবশ্য এতে কর্ণপাত করেনি। তারা সাফ জানিয়েছে, ক্লাব বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনা হবে না।

পিএফএ-এর মতো কয়েকটি দলের কোচও ব্যস্ত সূচির প্রসঙ্গ টেনে এর আগে ক্লাব বিশ্বকাপ নিয়ে আপত্তি জানিয়েছেন। এবার ভিন্ন আরেক কারণে নেতিবাচক অবস্থানে চ্যাম্পিয়ন্স লিগের ১৫বারের চ্যাম্পিয়ন রেয়াল। তাই প্রতিযোগিতাটির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com