শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উত্তরা জুড়ে খসরু চৌধুরীর অবস্থান কর্মসূচি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪
  • ১৫ বার পঠিত

মাসুদ পারভেজ : গতকাল সোমবার সকাল ১১ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উত্তরা জুড়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি দেখা দেখা যায়। এসময় “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন”মেধা তালিকায় কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীরা বিএনএস সেন্টার স্কয়ার ভবনের গলি দিয়ে মূল সড়কে এসে তাদের দাবি আদায়ের পক্ষে শ্লোগান উঠালে পুলিশ ও ছাত্রলীগ এসে তাদেরকে পিটিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

সরেজমিনে দেখা যায়, কারফিউ শিথিলের মধ্যে ও সকাল থেকে দুপুর পর্যন্ত বিমানবন্দর মহাসড়ক আজমপুর ও উত্তরা পূর্ব থানা এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।এসময় তারা আজমপুর ফুটওভার ব্রিজের উপর ও নিচের সড়কে দীর্ঘ সময় কঠোর অবস্থান ছিলেন।সরেজমিনে দেখা যায়, উত্তরা খালপাড় এলাকা, জমজম টাওয়ার,আব্দুল্লাহপুর চৌরাস্তা, হাউজ বিল্ডিং, বিএনএস সেন্টার,আজমপুর, রাজলক্ষি ও বিমানবন্দর এলাকায় মহাসড়কে বাংলাদেশ সেনাবাহিনী,পুলিশ বাহিনী, আর্মড পুলিশ,আনসার সদস্য ও র‍্যাব বাহিনী মিলে উত্তরাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেন।

অন্যদিকে সহিংসতা ও নাশকতায় জনসাধারণের জানমাল ও সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের পাশাপাশি সোমবার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ খসরু চৌধুরীর নেতৃত্বে আজমপুর মেইন সড়কে পূর্ব পাশে ডেসকো অফিসের সামনে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম- সম্পাদক মতিউর রহমান মতি, দক্ষিণখান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মাসুদূজ্জান মিঠু, আ.লীগ নেতা হাসান মাহমুদ, শ্রমিক লীগ নেতা শানীন আহম্মেদ, আওয়ামীলীগ নেতা খায়রুল আলম লিটন, মিনারা সুলতানা ছাড়াও দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, একই সাথে উত্তরার বিভিন্ন পয়েন্টে চলাকালীন অবস্থান কর্মসূচিতে এক এক করে প্রতিটি কর্মসূচিতে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ খসরু চৌধুরী অংশগ্রহণ করে নেতা কর্মীদের সাথে বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করেন। এসময় দেখা যায়, খসরু চৌধুরীকে পেলেই দলীয় নেতা কর্মীরা আরো বেশি উৎসাহিত হয়ে বাঙালি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকার পক্ষে স্লোগান তুলেন। নৌকা-নৌকা শেখ হাসিনা-শেখ হাসিনা, খসরু ভাই -খসরু ভাই এমন স্লোগানে স্লোগানে গতকাল সোমবার উত্তরার রাজপথ কাঁপিয়ে খসরু চৌধুরীর ভক্তরা।

এছাড়াও ডিএনসিসির ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খানের নেতৃত্বে উত্তরা বিএনএস সেন্টারের সামনে অবস্থান কর্মসূচি পালিত হয়।এ সময় উত্তরা পশ্চিম পূর্ব থানার নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় তারা “জয় বাংলা-জয় ব্ঙ্গবন্ধু” শেখ হাসিনা শেখ হাসিনা, নৌকা নৌকা স্লোগান দিতে দিতে এলাকা গরম করে তুলেন।

৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজের নেতৃত্বে উত্তরা আধুনিক মেডিকেল হাসপাতালের সামনে অবস্থা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি শেষে তারা হাউজ বিল্ডিং হয়ে শেখ হাসিনা শেখ হাসিনা, নৌকা নৌকা, যুবরাজ ভাই যুবরাজ ভাই এমন স্লোগান দিতে দিতে বিএনএস সেন্টারে মিলিত হন। তাদের সাথে তুরাগ থানা আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী,যুবলীগ নেতাকর্মী, ছাত্রলীগ নেতা কর্মীরা ও উপস্থিত ছিলেন।

বিমানবন্দর রেলস্টেশন এলাকায় ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান নাঈম-র নেতৃত্বেও নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করেন। আওয়ামী লীগ নেতাকর্মীদের অবস্থান কর্মসূচির মধ্যে ও উত্তরা বিমানবন্দর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ছিলো।

মেধাবী শিক্ষার্থীদের সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ছাত্র আন্দোলনকে ঘিরে চলমান সংঘাত- সহিংসতায় কারফিউ শিথিল ও সরকারি বেসরকারি অফিস আদালত খুলে দেওয়া হয়েছে। অফিস আদালত ও যান চলাচল স্বাভাবিক হওয়ায় মানুষের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে।

অন্যদিকে সারাদেশে গত কয়েক দিন যাবত ব্লক রেইড- এর মাধ্যমে পুলিশের অভিযান ও গ্রেফতার আতংকে নিরাপত্তাহীনতায় ভুগছে উত্তরাবাসী। পুলিশের এহেন কর্মকান্ডের ফলে ধীরে ধীরে স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে অর্থ যোগান দাতা ও নাশকতার নির্দেশদাতাদের তথ্য সংগ্রহের জন্য উত্তরা জুড়ে চলছে পুলিশের ব্লক রেইড গ্রেফতার অভিযান।
গত কয়েক দিনের অভিযানে উত্তরার বিভিন্ন থানায় কয়েক’শ ব্যাক্তি গ্রেফতার হয়েছে।

নিরীহ মানুষকে আটক ও হয়রানীর বিষয়ে জানতে চাইলে থানা-পুলিশ জানান, নাশকতার সাথে জড়িত নন এমন লোকদের হয়রানি করা হচ্চেনা।সন্দেহ ভাজনদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হচ্ছে।সু-নির্দিষ্ট তথ্য এবং অভিযোগের ভিত্তিতেই তারা অভিযান চালাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com