বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
এবার অভিনেত্রী বাঁধনকে নিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা আরও ১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা সংস্কার চলা দেশের ব্যাংকিংখাতে সহায়তার আশ্বাস রোহিত-গিল-কোহলি, হাসানে হাসছে বাংলাদেশ যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, এম আবদুল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

হোয়াটসঅ্যাপে পদত্যাগপত্র পাঠিয়েছেন লাকী

  • আপডেট টাইম : সোমবার, ১২ আগস্ট, ২০২৪
  • ৯ বার পঠিত

বিনোদন প্রতিবেদকঃবাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলি লাকী পদত্যাগ করেছেন। সোমবার (১২ আগস্ট) বিকেলে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

এ তথ্য নিশ্চিত করেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমেদ। তিনি বলেন, লিয়াকত আলী লাকী হোয়াটসঅ্যাপে পদত্যাগপত্র পাঠিয়েছেন। সেখানে তিনি উদ্ভূত পরিস্থিতিতে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগের কথা উল্লেখ করেছেন। তাকে কেউ পদত্যাগে বাধ্য করেছেন, এমন কিছু জানি না।

জানা গেছে, রোববার (১১ আগস্ট) দুপুরে অনুগত কয়েকজন কর্মকর্তাকে নিয়ে লিয়াকত আলী লাকী শিল্পকলা একাডেমিতে প্রবেশের চেষ্টা করেন। এতে ছাত্র-জনতা ক্ষুব্ধ হন এবং তাদের ধাওয়া করেন। লাকীর বিরুদ্ধে পদত্যাগের স্লোগান দেন তারা। এ সময় দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন তিনি। আজ ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন এই নাট্যব্যক্তিত্ব।

২০২২ সালে লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ওঠা অর্থ আত্মসাৎসহ একাধিক অনিয়মের অভিযোগ অনুসন্ধান শুরু করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকে জমা পড়া অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় এক যুগ ধরে শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্বে থাকা লিয়াকত আলী লাকী অনিয়মের মাধ্যমে সরকারি তহবিল থেকে ২৬ কোটি টাকা তুলে নিয়েছেন।

২০১১ সালের ৭ এপ্রিল শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণের পর অনেকবারই লিয়াকত আলী লাকীকে অপসারণের দাবি ওঠে। দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনে তাকে জিজ্ঞাসাবাদ করার কথাও জানা যায়। ২০২৩ সালের ২৯ মার্চ সপ্তমবারের মতো তার পদের মেয়াদ বাড়ানো হয়। শিল্পকলা একাডেমির ইতিহাসে তিনিই বেশি সময় ধরে মহাপরিচালক পদে ছিলেন। গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের পর থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের পদত্যাগের খবর আসতে শুরু করে। সেই ধারাবাহিকতায় অনেক দেরিতেই পদত্যাগ করলেন লাকী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com