মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দাম্পত্য সম্পর্ক ভালো রাখবে যে ৫ অভ্যাস

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪ বার পঠিত

লাইফস্টাইল ডেস্কঃভালোবাসার সম্পর্ক গড়ে ওঠার প্রথমদিকে সম্পর্ক বেশ ভালো থাকলেও ধীরে ধীরে সঙ্গীর প্রতি আগ্রহ অনেকেরই কমে। এর ফলে বাড়তে থাকে দূরত্ব। এমনকি এই দূরত্ব থেকে ঘটে বিচ্ছেদও!

তাই দাম্পত্য সম্পর্ক ভালো রাখতে দুজনেরই উচিত একে অন্যের সঙ্গে খোলাখুলি কথা বলা ও ব্যক্তিগত সময় বাড়ানো। কয়েকটি অভ্যাস রপ্ত করলেই দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে-

যে কোনো কাজে সঙ্গীকে সমর্থন করুনঃসঙ্গীর প্রতি আপনি যতটা সহজ-সরল ও সৎ হবেন, তিনিও আপনাকে ততটাই ভালোবাসবেন। আপনার বিশেষ গুণের কারণে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়তে বাধ্য হবে। তার প্রতিটি কাজে সমর্থন করুন। তার পাশে থাকুন ও সাহস দিন বিভিন্ন পরিস্থিতিতে।

আলাদা সময় রাখুনঃবেশিরভাগ দম্পতিদের মধ্যেই অশান্তি কিংবা দূরত্বের সৃষ্টি হয় মূলত একে অন্যকে সময় না দেওয়ার কারণে। বর্তমানে সবাই কর্মব্যস্ত সময় কাটান, এ কথা সত্যিই। তবে দিনশেষে অবশ্যই সঙ্গীকে সময় দিতে হবে।তাহলে সম্পর্ক ভালো থাকবে, এমনকি নিজেদের মধ্যকার বোঝাপোড়াও বাড়বে। মনে রাখবেন, আপনার বিপদে-আপদে এমনকি জীবনের সব ক্ষেত্রেই কিন্তু পাশে থাকবেন সঙ্গী। তাই তাকে খুশি রাখুন ও সময় দিন।

যে কোনো সমস্যা দ্রুত সমাধান করুনঃপ্রতিটি সম্পর্কের মধ্যে উত্থান-পতন থাকে। তাই বলে অশান্তি কিংবা ঝগড়ার কারণে একে অন্যের সঙ্গে কখনো রাগ করে দুরত্ব বাড়াবেন না। এতে সম্পর্ক আরও খারাপ হতে থাকে।যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের মধ্যকার ভুল বোঝাবুঝির অবসান ঘটান। দেখবেন সম্পর্ক আবারও প্রাণ ফিরে পাবে ও একে অন্যের প্রতি আরও ভালোবাসা বোধ করবেন।

সব কাজ ভাগ করে নিনঃসংসারে একে অন্যকে সাহায্য করা সব দম্পতিদেরই উচিত। এক্ষেত্রে সঙ্গীকে সময়ও দেওয়া যায় আবার দু’জনে মিলে কাজ ভাগাভাগি করে তা দ্রুত সম্পন্নও হয়। সঙ্গীকে বিভিন্ন কাজে সহযোগিতা করলে আপনার প্রতি তার সম্মান ও ভালোবাসা দুটোই বাড়বে।

সঙ্গীর প্রশংসা করুনঃবিভিন্ন কাজে সঙ্গীর প্রশংসা করুন। এতে সঙ্গী আপনার প্রেমে পড়বেন নতুনভাবে। অনেকেই সঙ্গীর প্রশংসা মনে মনে করলেও মুখে উচ্চারণ করেন না। আপনার মনে হতে পারে, দাম্পত্যে এটি কোনোভাবে প্রভাব ফেলবে না।

তবে মনে রাখবেন, সঙ্গীর প্রশংসা করলে আপনি তার কাছে ছোট হয়ে যাবেন না বরং তিনি খুশি হবে আপনার প্রতি। এমনকি আপনার প্রতি তার সম্মান ও ভালোবাসা দুটোই বাড়বে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com