মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

নিউইয়র্কের পুলিশ কমিশনার এডওয়ার্ড ক্যাবানের বাড়িতে অভিযান

  • আপডেট টাইম : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের পুলিশ কমিশনার এডওয়ার্ড ক্যাবানের বাড়িতে অভিযান চালিয়েছে দেশটির ফেডারেল কর্তৃপক্ষ। এছাড়া নিউইয়র্কের অন্য আরও কিছু কর্মকর্তার বাড়িতেও অভিযানের ঘটনা ঘটেছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এসব অভিযান চালানো হয়। তবে কেন এসব অভিযান চালানো হয়েছে সে সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি।শুক্রবার (৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন ফেডারেল কর্তৃপক্ষ নিউইয়র্ক পুলিশ বিভাগের কমিশনার এডওয়ার্ড ক্যাবানের বাড়িতে অভিযান চালিয়েছে। এনওয়াইপিডি বিবিসি নিউজকে দেওয়া এক বিবৃতিতে বলেছে, ‘নিউইয়র্কের দক্ষিণ জেলায় মার্কিন অ্যাটর্নি অফিসের একটি তদন্ত সম্পর্কে তারা অবগত রয়েছে যেখানে পরিষেবার সদস্যরা জড়িত।’

বিবিসি বলছে, নিউইয়র্কের পুলিশ কমিশনার এডওয়ার্ড ক্যাবানের বাড়ি ছাড়াও মেয়র এরিক অ্যাডামসের নিযুক্ত নিউইয়র্কের অন্যান্য শীর্ষস্থানীয় কর্মকর্তারাও – যারা দুর্নীতির তদন্তের মুখোমুখি হয়েছেন – বৃহস্পতিবার তাদের বাড়িতে অভিযান হতে দেখেছেন।

বাড়িতে অভিযান হওয়া কর্মকর্তাদের মধ্যে নিউইয়র্কের ফার্স্ট ডেপুটি মেয়র শিনা রাইট এবং ডেপুটি মেয়র ফর পাবলিক সেফটি ফিলিপ ব্যাঙ্কস তৃতীয়ও রয়েছেন।

নিউইয়র্ক সিটি হলের একজন আইনজীবীর মতে, মেয়রের অফিসে কেউ এই তদন্তের লক্ষ্যবস্তু হয়েছেন কিনা সে বিষয়ে তদন্তকারীরা কোনও ইঙ্গিত দেননি।

মার্কিন অ্যাটর্নি অফিস এবং এফবিআই বৃহস্পতিবারের এই অভিযানের কয়েকটিতে অংশ নিয়েছিল। তবে তারা এ বিষয়ে কোনও ধরনের মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এই অভিযানের কোনও আনুষ্ঠানিক কারণও জানানো হয়নি।

বেশ কয়েকটি সূত্র বিবিসির মার্কিন অংশীদার সিবিএস নিউজকে জানিয়েছে, বৃহস্পতিবার যেসব অভিযান চালানো হয়েছে তার মধ্যে অন্তত একটি অভিযান এনওয়াইপিডি নির্বাহীদের ইলেকট্রনিক ডিভাইস সংক্রান্ত তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট।

এছাড়া বৃহস্পতিবারের অভিযানে বাড়ি তল্লাশির সময় ফার্স্ট ডেপুটি মেয়র শিনা রাইট এবং ডেপুটি মেয়র ফর পাবলিক সেফটি ফিলিপ ব্যাঙ্কসের মোবাইল ফোন জব্দ করা হয়েছে বলেও জানা গেছে।

বিবিসি বলছে, নিউইয়র্কের পুলিশ কমিশনার এডওয়ার্ড ক্যাবান ২০২৩ সাল থেকে এনওয়াইপিডি’র নেতৃত্ব দিয়েছেন। তিনি মার্কিন এই শহরের প্রথম ল্যাটিনো পুলিশ কমিশনার এবং তাকে বর্তমান মেয়র এরিক অ্যাডামসের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে মনে করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com