বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০২:০০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

নজরুল ইসলাম ও মাহতাবুর রহমানের বিরুদ্ধে হত্যা মামলা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ০ বার পঠিত

সিটিজেন প্রতিবেদকঃ হত্যা মামলার আসামি হয়েছেন এক্সিম ব্যাংকের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান (নাসির)। রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়েরকৃত হত্যা মামলায় এ দুই ব্যাংক উদ্যোক্তা ও ব্যবসায়ীকে আসামি করা হয়েছে।

গত ৫ আগস্ট যাত্রাবাড়ী এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া ইমন হোসেন গাজীর (৩৬) ভাই আনোয়ার হোসেন গাজী মামলাটি দায়ের করেন। ২৮ আগস্ট দায়েরকৃত মামলাটি তদন্তে উপপরিদর্শক মির্জা মো. বদরুল হাসানকে দায়িত্ব দেয়া হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট যাত্রাবাড়ী এলাকার চিটাগাং রোডে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে ইমন হোসেন গাজী অংশ নেয়। শান্তিপূর্ণ ওই মিছিলে অংশ নেয়া ছাত্র-জনতাকে হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণ করা হয়। নির্বিচারে নিক্ষিপ্ত গুলিতে ইমন হোসেন গাজীসহ অনেকে মারা যান।

চাঁদপুর সদরের বাসিন্দা ইমন হোসেন গাজীর সহোদর ভাই মো. আনোয়ার হোসেন গাজী বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের (মামলা নং-২৮) করেন। দণ্ডবিধির ৩০২, ১০৯ ও ১১৪ ধারায় দায়েরকৃত ওই মামলায় ক্ষমতাচ্যূত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয়সহ ৮৫ আসামির নাম উল্লেখ করা হয়। অজ্ঞাতনামা আসামি করা হয় আরো ৫০-৬০ জনকে। এজাহারে উল্লেখিত আসামিদের তালিকায় ২৬ নম্বরে এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারের নাম উল্লেখ করা হয়। গত ২৯ আগস্ট এক্সিম ব্যাংকের পর্ষদ ভেঙে দেয় বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে ব্যাংকটির জন্য নতুন পর্ষদ ঘোষণা করা হয়। তবে নতুন পর্ষদে নজরুল ইসলাম মজুমদার স্থান পাননি। আসামিদের তালিকায় ২৭ নম্বরে নাম রয়েছে হাবিব উল্লাহ ডনের। তিনিও এক্সিম ব্যাংকের সাবেক পরিচালক ও বারভিডার নেতা।

মামলায় ২৮ নম্বর আসামি হিসেবে গোলাম কিবরিয়া, পিতা নুর মোহাম্মদের নাম উল্লেখ করা হয়েছে। আর ২৯ নম্বর আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে মো. মাহতাবুর রহমানের (পিতা-কাজী আব্দুল হক) উল্লেখ করা হয়। খোঁজ নিয়ে জানা যায়, মো. মাহতাবুর রহমান (নাসির) চতুর্থ প্রজন্মের এনআরবি ব্যাংক পিএলসির চেয়ারম্যান পদে রয়েছেন। তিনি দুবাইভিত্তিক আল-হারামাইন গ্রুপেরও কর্ণধার। আর গোলাম কিবরিয়া না হলেও গোলাম কবির নামে এনআরবি ব্যাংকের একজন ভাইস চেয়ারম্যান রয়েছেন। মামলায় উল্লেখিত নামটি এ ব্যাংক পরিচালকেরই বলে যাত্রাবাড়ী থানা সূত্র জানিয়েছে।

মামলাটি নথিভুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. ওবায়দুর রহমান বণিক বার্তাকে বলেন, প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররচনায় খুন করার অপরাধে নিহতের ভাই মামলাটি দায়ের করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com