সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

তুরস্ক ও রাশিয়া রাষ্ট্রীয় সফরে নৌপ্রধানের ঢাকা ত্যাগ

  • আপডেট টাইম : সোমবার, ২২ জুলাই, ২০১৯
  • ২৩১ বার পঠিত

বিশেষ প্রতিবেদক,সিটিজেন নিউজ: তুরস্ক ও রাশিয়ায় ছয়দিনের রাষ্ট্রীয় সফরে রোববার (২১ জুলাই) সকালে ঢাকা ত্যাগ করেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ সময় সহকারী নৌপ্রধান (অপারেশান্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এবং নৌপ্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর মোহাম্মদ মুসা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজপ্তি তুরস্কে অবস্থানকালে নৌপ্রধান তুরস্কের নৌবাহিনী প্রধান এডমিরাল আদনান ওজভাল ও সেনাবাহিনী প্রধান জেনারেল ইয়াছের গুলার এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি তুরস্কের প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল ডেমিরের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।
পাশাপাশি তিনি দেশটির গোলচুকনেভাল বেইস, ইস্তাম্বুল শীপইয়ার্ড ও বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনসহ তুরস্কের ফ্লিট কমান্ডার ভাইস এডমিরাল ইর্কুমেন্ট টাটলিওগলু এবং তুরস্কের নৌ শিক্ষা ও প্রশিক্ষণ কমান্ডার রিয়ার এডমিরাল কাদিরইলডিজ এর সাথেও সৌজন্য সাক্ষাৎ করবেন বাংলাদেশ নৌপ্রধান।

তুরস্ক সফর শেষে নৌপ্রধান রাশিয়া গমন করবেন। সেখানে তিনি ২৮ জুলাই রাশিয়ার নৌ দিবস উপলক্ষে অনুষ্ঠিতব্য নেভাল প্যারেডে অংশগ্রহণ করবেন।তাছাড়া তিনি রাশিয়ার নৌসদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে মিলিত হবেন। রাশিয়া অবস্থানকালে নৌপ্রধান দেশটির বিভিন্ন নৌঘাঁটি, জাহাজ ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

তুরস্ক ও রাশিয়া সফর শেষে নৌপ্রধান আগামী ৩১ জুলাই দেশে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com