মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

২৫ হাজার মুসলিম রাশিয়া থেকে হজ করবে

  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুলাই, ২০১৯
  • ২৮৭ বার পঠিত

ধর্ম ডেস্ক,সিটিজেন নিউজ: জনসংখ্যার দিক থেকে নবম হলেও বিশ্বের বৃহত্তম দেশ রাশিয়া। এবার বৃহত্তম এ জনপদ থেকে হজ উপলক্ষ্যে পবিত্র নগরী মক্কায় যাবেন ২৫ হাজার হাজি। সৌদি আরবে হজ কর্তৃপক্ষ এ বছর (২০১৯ সালের হজ কোটায়) ৫ হাজার হাজির সংখ্যা বৃদ্ধি করেছে। যা গত বছর ছিল ২০ হাজারে।

হজ কোটায় ৫ হাজার হাজির সংখ্যা বাড়ানোর ফলে এবার বিশ্বের বৃহত্তম দেশ ও জনসংখ্যায় নবমতম দেশটি থেকে ২৫ হাজার মুসলমান হজ পালন করবেন।
সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) তথ্য মতে, গতকাল শনিবার রাশিয়ার হজ যাত্রীদের প্রথম দলটি সৌদি আরব এসেছেন। সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের সীমান্তবর্তী ‘আল-বাথহা’ প্রবেশ গেট দিয়ে তারা সৌদি আরব পৌঁছেছেন। সৌদি আরবের উর্ধ্বতন কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান।

এবারের হজে রাশিয়ার ৬৪টি অঞ্চল থেকে মুসলমানরা হজে যাবে। এসব হাজিদের মধ্যে অধিকাংশই ককেশাসের নাগরিক। এছাড়াও দাগেস্তান, চেচনিয়া, তাতারস্তান, বাশকোটোস্টান এবং ইঙ্গুশিয়ার মুসলমানরাও যাবে পবিত্র হজ পালনে।

রাশিয়া ইউরোয়েশিয়ান অঞ্চলীয় দেশ হিসেবে পরিচিত। দেশটিতে অর্থোডক্স খ্রিস্টান ধর্মাবলম্বীরাই প্রথম স্থান দখল করে আছে। আর দ্বিতীয় স্থানেই রয়েছে ইসলাম ধর্মাবলম্বীরা।

আল্লাহ তাআলা রাশিয়ার মুসলিমদের সহজ ও নিরাপদে হজ সম্পাদনের তাওফিক দান করুন। আমিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com