রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

হুয়াওয়ে বাজারে এনেছে ১১৮ মিলিয়ন ইউনিট স্মার্টফোন

  • আপডেট টাইম : বুধবার, ৩১ জুলাই, ২০১৯
  • ২৫৪ বার পঠিত

প্রযুক্তি ডেস্ক,সিটিজেন নিউজ: : চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত, ছয় মাসে ১১৮ মিলিয়ন ইউনিট স্মার্টফোন বাজারে এনেছে হুয়াওয়ে। এই সময়ে প্রতিষ্ঠানটির মুনাফা বাড়ে ৮.৭ শতাংশ। আর প্রবৃদ্ধি হয় ২৪ শতাংশ। ২০১৮ সালে প্রতিষ্ঠানটির প্রবৃদ্ধি ছিল ১৯ শতাংশ। চলতি বছরের মার্চ পর্যন্ত প্রবৃদ্ধি দাঁড়ায় ৩৯ শতাংশে।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও হুয়াওয়ের সার্বিক বিক্রি বেড়েছে ২৩ শতাংশ। চলতি বছরের প্রথমার্ধ্বে প্রতিষ্ঠানটির বিক্রি বৃদ্ধির প্রবৃদ্ধি হয়েছে ৫৮ বিলিয়ন মার্কিন ডলার।

চলতি বছরের মে মাসে হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেয় মার্কিন যুক্তরাষ্ট্র। পরে অবশ্য তিনমাসের জন্য স্থগিত করে যুক্তরাষ্ট্র। এর ফলে হুয়াওয়ে ফোনে গুগলের অ্যান্ড্রয়েড সেবা পাওয়া নিয়ে ধোঁয়াশার তৈরি হয়। নিষেধাজ্ঞার ফলে শুধু হুয়াওয়ে নয় সঙ্গে গুগল এবং মার্কিন যুক্তরাষ্ট্রও ক্ষতিগ্রস্থ হতে পারে এই মর্মে সতর্ক করে দেয় প্রযুক্তিবিদরা। তারপর গতমাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জি২০ সম্মেলনে সাইডলাইনে চীনের প্রেসিডেন্টের সঙ্গে একান্ত বৈঠক শেষে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দেন। তার ঘোষণা অনুযায়ী, মার্কিন কোম্পানিগুলো হুয়াওয়ের সাথে ব্যবসা করতে কোনো বাঁধা থাকবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com