রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

১১ পদে রদবদল পররাষ্ট্র মন্ত্রণালয়ের

  • আপডেট টাইম : বুধবার, ৭ আগস্ট, ২০১৯
  • ২৫১ বার পঠিত

অনলাইন ডেস্ক,সিটিজেন নিউজ: চিফ অব প্রটোকল বা রাষ্ট্রাচার প্রধান মো. শাহীদুল করিমকে ভূটানে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে সরকার। এ বিষয়ে ভুটানে তার এগ্রিমো পাঠানো হয়েছে। থিম্পু অনাপত্তিপত্র দিলে শাহীদুল করিমকে থিম্পুতে রাষ্ট্রদূত করে পাঠানো হবে। তিনি পররাষ্ট্র ক্যাডারের ১৬ ব্যাচের কর্মকর্তা।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন পদে পদোন্নতি এবং রদবদল হয়েছে। পররাষ্ট্র ক্যাডারের ২১ ব্যাচের কর্মকর্তারা চলতি দায়িত্বে মহাপরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর মধ্যে নতুন মহাপরিচালক হিসেবে পররাষ্ট্ররাষ্ট্র মন্ত্রণালয়ে দায়িত্ব পেয়েছেন ৫ জন। বাকিরা বিভিন্ন মিশনে। নতুন মহাপরিচালকসহ মোট ১১টি পদে রদবদল এসেছে।
গত ৪ আগস্ট পরিচালক (সংস্থাপন) শেলী সালেহীনের জারি করা আদেশ অনুযায়ী, সাধারণ সেবা অনুবিভাগের মহাপরিচালকের দায়িত্ব পেয়েছেন চীনে বাংলাদেশের উপ-রাষ্ট্রদূতের পদ থেকে সদ্য ফেরত আসা শাহ আহমেদ শফী। এতদিন মহাপরিচালক (প্রশাসন) সালাহউদ্দিন নোমান চৌধুরী ‘অতিরিক্ত দায়িত্ব’ হিসেবে এ ডেস্কের দায়িত্বে ছিলেন।

দক্ষিণ পূর্ব এশিয়ার মহাপরিচালক মো. দোলোয়ার হোসেকে দায়িত্ব পেয়েছেন সরকারের নতুন গঠিত রোহিঙ্গা সেলে। দক্ষিণ পূর্ব এশিয়ার মহাপরিচালকের দায়িত্ব পেয়েছেন নতুন পদোন্নতি পাওয়া এম জে এইচ জাবেদ। তিনি ওই উইংয়ে পরিচালক হিসেবে কাজ করছিলেন।

চিফ অব প্রটোকল বা রাষ্ট্রচার প্রধান মো. শাহীদুল করিমকে ভুটানের রাষ্ট্রদূত হিসেবে পাঠানোর প্রক্রিয়া শুরু হওয়ার পশ্চিম ও মধ্য এশিয়া অনুবিভাবে মহাপরিচালক মো. আমানুল হককে রাষ্ট্রচারের দফতরে সংযুক্ত করা হয়েছে। তাকে রাষ্ট্রচার প্রধান হিসাবে নিয়োগের জন্য বিবেচনা করা হচ্ছে বলে সূত্র জানায়। বিষয়টি আসছে ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত হতে পারে।

আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক মো. তারিকুল ইসলামকে পশ্চিম এশিয়া অনুবিভাগের মহাপরিচালক করা হয়েছে। আফ্রিকা অনুবিভাগের দায়িত্ব পেয়েছেন নতুন পদোন্নতি পাওয়া মহাপরিচালক মালেকা পরভীন।

পশ্চিম ইউরোপ ও ইইউ অনুবিভাগের মহাপরিচালক খোরশেদ আলম খাস্তগীর নতুন দায়িত্ব হিসেবে পেয়েছেন আন্তর্জাতিক সংস্থা (আইও) অনুবিভাগ।

পশ্চিম ইউরোপ ও ইইউ অনুবিভাগের প্রধানের দায়িত্ব পড়েছে ইউরোপ ও আমেরিকায় দু’টি মিশন সম্পন্ন করে সদ্য ঢাকায় ফেরা নতুন মহাপরিচালক আন্দালিব ইলিয়াসের ওপর।

নতুন পদোন্নতি পাওয়া তৌফিক ইসলাম শাতিলকে মহাপরিচালক পদমর্যাদায় ফরেন সার্ভিস একাডেমিকে পাঠানো হয়েছে। একই ব্যাচের সামিয়া আঞ্জুমকে নতুন দায়িত্ব হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর দফতরে সংযুক্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com