সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

মালয়েশিয়ায় জাতীয় শোক দিবস পালন

  • আপডেট টাইম : সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
  • ২৯৪ বার পঠিত

 
অনলাইন ডেস্ক, সিটিজেন নিউজ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় কুয়ালালামপুরের হোটেল শেরাটনে মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনিরের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়ালালামপুর ইউনিভার্সিটির প্রফেসর ড. ইমদাদুল হক এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন চৌধুরী।
শুরুতেই জাতির পিতা এবং তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের এই দিনে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

বক্তারা আরও বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলার মো. জহিরুল ইসলাম, মালয়েশিয়া আওয়ামীলীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, সহসভাপতি কাইয়ুম সরকার, দাতো আকতার হোসেন, দাতো আবুল কালাম আজাদ।

এছাড়াও উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা ফারজানা সুলতানা, যুবলীগ সদস্য জহিরুল ইসলাম জহির, যুবলীগ নেতা মনির দেওয়ান, মুরাদ হোসেন চৌধুরী ,রুহুল আমিন , স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বি. এম বাবুল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি জালাল উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক তরিকুজ্জামান মিতুল, রেজাউল হক লায়ন, শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন , কুয়ালালামপুর ছাত্রলীগের সভাপতি এম এইচ জুয়েল , কাজী তৌহিদ নিজাম, রিপন, মারুফ, শুভ , আল-আমিন আকাশ, মান্নান, আরজু, বাদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মী।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সকল সদস্যের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com