শনিবার, ১১ মে ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইবিতে সোমবার থেকে ভর্তি আবেদন শুরু

  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯
  • ২৪৯ বার পঠিত

অনলাইন ডেস্ক, সিটিজেন নিউজ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক প্রথম বর্ষ ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হবে সোমবার থেকে। চলবে ১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।

প্রবেশপত্র উত্তোলন করা যাবে ১৬ অক্টোবর থেকে ২ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন।

ভর্তি পরীক্ষার আবেদন করতে হবে ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট) সেবার মাধ্যমে। এ বছর ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষার আবেদন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে- ‘এ’ ইউনিট ৫০০ টাকা, ‘বি’ ইউনিট ১৫০০ টাকা, ‘সি’ ইউনিট ৮০০ টাকা এবং ‘ডি’ ইউনিটের জন্য ১৩০০ টাকা।

বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদ ধর্মতত্ত্ব ইসলাম শিক্ষা, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন, ব্যবসায় ও বিজ্ঞান এবং প্রকৌশল প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত মোট ৪টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে ২ হাজার ৩০৫ জন শিক্ষার্থী আবেদন করতে পারবেন।

এ বছরও ৬০ নম্বরের এমসিকিউ পদ্ধতির পাশাপাশি ২০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য .২৫ নম্বর কর্তন করা হবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার আবেদনসহ পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com