শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

গণতন্ত্র বাধাগ্রস্ত করায় ৩৯ ব্যক্তির ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ৭৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্কঃ গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করা এবং দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে মধ্য আমেরিকার চার দেশ নিকারাগুয়া, গুয়াতেমালা, হন্ডুরাস ও এল সালভাদরের ৩৯ ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র।

বুধবার জারি করা একটি প্রতিবেদনের অংশ হিসেবে নিষেধাজ্ঞাগুলি এসেছে, যেখানে মধ্য আমেরিকায় গণতন্ত্রবিরোধী কার্যকলাপ এবং দুর্নীতির জন্য অভিযুক্ত ব্যক্তিদের নাম রয়েছে।

এই নিষেধাজ্ঞার তালিকায় নিকারাগুয়ার ১৩ জন, গুয়াতেমালার ১০ জন, হন্ডুরাসের ১০ জন ও এল সালভাদরের ৬ জনের নাম রয়েছে। মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিষেধাজ্ঞার তালিকায় এল সালভাদরের সাবেক দুই প্রেসিডেন্ট আছেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিষেধাজ্ঞার তালিকায় এমন ব্যক্তিরা রয়েছেন, যারা জেনেবুঝে গণতান্ত্রিক প্রক্রিয়া বা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয় এমন কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন।

উল্লেখযোগ্য দুর্নীতি করেছেন বা দুর্নীতির তদন্তে বাধা সৃষ্টির কাজে লিপ্ত ব্যক্তিদের নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তারা যুক্তরাষ্ট্রে প্রবেশের অযোগ্য হয়ে পড়েছেন। তাদের মধ্যে কারও এরই মধ্যে মার্কিন ভিসা থাকলে তা বাতিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com