সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

জার্মানিতে লকডাউন শিথিলে বাড়ছে আক্রান্তের সংখ্যা

  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ১৭২ বার পঠিত

জার্মানিতে লকডাউন শিথিলের সঙ্গে সঙ্গেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে গতকাল আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৩৯ জন।

এ নিয়ে জার্মানিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬৪ হাজার ৯৬৭ জনে। মারা গেছেন ৬ হাজার ৮১২ জন।

২৮ এপ্রিল লকডাউন শিথিল করা হয় জার্মানিতে।এরপরই দেখা যায় হিতে বিপরীত চিত্র।গেল পাঁচ দিনে আশঙ্কাজনক হারে বেড়েছে আক্রান্তের সংখ্যা।

এরই মধ্যে বৃহস্পতিবার জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল ঘোষণা দিয়েছেন, দেশটির জাদুঘর, চিড়িয়াখানাগুলো শিগগিরই চালু করা হবে, ধর্মীয় সম্প্রদায়গুলো তাদের পরিষেবা আবার শুরু করতে পারবে। তবে রেস্তোরাঁগুলো কিছু সময় নিয়ে খোলা হবে এরই মধ্যে বেশ কিছু দোকান ও স্কুল খুলে দেয়া হয়েছে।

এ বিষয়ে চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল বলছেন, সংক্রমণের সংখ্যা কমানোর জন্য আমাদের অবশ্যই কাজ করতে হবে। যদি সংক্রমণ সেভাবে বাড়তে থাকে তাহলে আমরা অবশ্যই ব্যবস্থা নেব।

প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ৩৪ লাখ ৮৪ হাজার ৪৪৩ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বর্তমানে ২১ লাখ ২৯ হাজার ৬৪১ জন চিকিৎসাধীন এবং ৫০ হাজার ৮৫৮ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

কোভিড ১৯-এ প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখার আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার বিকাল ৩টা ১৫ মিনিটে করোনায় মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৯৫৭ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com