সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

জি-৭ শীর্ষ সম্মেলন স্থগিত করলেন ট্রাম্প

  • আপডেট টাইম : রবিবার, ৩১ মে, ২০২০
  • ১৫৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : জুনের দ্বিতীয় সপ্তাহে ঐতিহাসিক ক্যাম্প ডেভিডে হওয়ার কথা ছিল আন্তর্জাতিক অর্থনৈতিক সংগঠন জি-৭ এর শীর্ষ সম্মেলন। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ভাবতেই পারছেন না বিশ্বনেতারা। তাদের ব্যক্তি পর্যায়ে আমন্ত্রণ জানিয়েও সাড়া পাননি আয়োজক দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শেষ পর্যন্ত সম্মেলন স্থগিত করলেন তিনি এবং এই গ্রুপ বড় করতে অস্ট্রেলিয়া, রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও ভারতকে আমন্ত্রণ করার পরিকল্পনা তার।

এয়ারফোর্স ওয়ানে ফ্লোরিডার কেপ ক্যানাভেরাল থেকে ওয়াশিংটনে ফিরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ট্রাম্প। জি-৭ এর বর্তমান ফরম্যাটকে ‘খুবই সেকেলে’ মন্তব্য করেন তিনি। ট্রাম্প বলেছেন, ‘আমি এটা স্থগিত করছি কারণ আমি মনে করি না বিশ্বে যা হচ্ছে তার প্রতিনিধিত্ব ঠিকভাবে করছে জি-৭।

জি-৭ গ্রুপের সদস্য সংখ্যা যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, কানাডা, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য ও ইউরোপিয়ান ইউনিয়ন। এর আগে জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেল জি-৭ শীর্ষ সম্মেলনে সশরীরে উপস্থিত থাকতে ট্রাম্পের আমন্ত্রণ ফিরিয়ে দেন।

২০১৮ সালের শীর্ষ সম্মেলনের নেতা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও বলেছেন, ব্যক্তিগতভাবে সমবেত হওয়ার আগে নিরাপত্তাকে প্রাধান্য দিতে হবে। ফ্রান্সের প্রেসিডেন্সিয়াল কর্মকর্তা বলেছেন, স্বাস্থ্যগত ব্যবস্থা ঠিক থাকলে তিনি ক্যাম্প ডেভিডে যেতে ইচ্ছুক। একই শর্ত দিয়েছিলেন ইউরোপিয়ান কাউন্সিলের প্রধান চার্লস মাইকেল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com