বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

ভিডিও কনফারেন্স সুবিধা আনল হুয়াওয়ে

  • আপডেট টাইম : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ২৪১ বার পঠিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: করোনা পরিস্থিতে শারীরিক নিরাপত্তা বজায় রেখে অনলাইনে অফিসের মিটিং ও অন্যান্য কার্যক্রম সম্পন্ন করার জন্য ভিডিও কনফারেন্সের ব্যবহার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। এর ব্যবহার ভবিষ্যতেও বাড়বে বলে বিশেষজ্ঞরা অনুমান করছেন। এই প্রয়োজনীয়তা উপলব্ধি করে প্রযুক্তি খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হুয়াওয়ে নিয়ে এসেছে ক্লাউড প্রযুক্তিভিত্তিক ভিডিও কনফারেন্স প্ল্যাটফর্ম।

‘হুয়াওয়ে ক্লাউড মিটিং’ নামক এই প্ল্যাটফর্মটি বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলে চালু করা হয়েছে। ডিভাইস ও ক্লাউডের সমন্বয়ে তৈরি এই ভিডিও কনফারেন্স ব্যবস্থার মাধ্যমে বিশ্বের যেকোনো স্থান থেকে যেকোনো সময়ে সর্বোচ্চ এক হাজার জন পর্যন্ত অংশগ্রহণকারী একসঙ্গে যুক্ত হতে পারবেন।

ডিভাইস-ক্লাউড সিনার্জি প্রযুক্তির সহায়তায় এ সল্যুশনের মাধ্যমে এক ক্লিকের মাধ্যমেই যেকোনো কম্পিউটার, মোবাইল ফোন, ট্যাবলেট, মিটিং রুম টার্মিনাল এবং স্মার্ট টিভির মধ্যে ডেটা শেয়ার ও ট্রান্সফার করা যাবে। এছাড়াও, এ সল্যুশন ডেটা, অডিও ও ভিডিও’র আল্ট্রা-ফাস্ট ওয়্যারলেস প্রজেকশন সমর্থন করবে।

এ প্রসঙ্গে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের ক্লাউড অ্যান্ড এআই প্রেসিডেন্ট ড্যানিয়েল ঝোউ বলেন, ‘ভার্চুয়াল মিটিংয়ের অভিজ্ঞতায় যুগান্তকারী পরিবর্তন নিয়ে আসার লক্ষ্যে হুয়াওয়ে ক্লাউড মিটিং উন্মোচন করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীগণ দূরে বসেও মুখোমুখি আলোচনার অভিজ্ঞতা পাবেন, যা তাদের যোগাযোগকে আরও সহজ ও নিরবচ্ছিন্ন করে তুলবে। অডিও-ভিডিও’র সক্ষমতা বৃদ্ধিতে বিনিয়োগ, কার্যপ্রণালীকে সহজতর ও দ্রুততর করা এবং সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে স্বাচ্ছন্দ্য নিয়ে আসতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।’

অনলাইন প্ল্যাটফর্মভিত্তিক যোগাযোগের জনপ্রিয়তা বৃদ্ধির পাশাপাশি এর নিরাপত্তা ও অংশগ্রহণকারীদের তথ্যের গোপনীয়তা নিয়েও যথেষ্ট সচেতনতা ও প্রশ্নের উদ্ভব ঘটছে। হুয়াওয়ে ক্লাউড মিটিংয়ের অন্যতম উদ্দেশ্য হলো ক্লাউড এবং ডিভাইসের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে তথ্যের আদান-প্রদান থেকে শুরু করে গবেষণা, উন্নয়ন এবং অপারেশন ও ম্যানেজমেন্ট (ওঅ্যান্ডএম) ডেটা মনিটরিং সবকিছুকে সুরক্ষা বলয়ে নিয়ে আসা। ডেটা আইসোলেশন এবং এইএস২৬৫ এনক্রিপশনের মাধ্যমে এটি মিটিংয়ের তথ্য ও রেকর্ডিংকে সর্বোচ্চ সুরক্ষা দান করে। উদ্ভাবনের উৎকর্ষের স্বীকৃতিস্বরূপ এ প্রযুক্তিগত ডিজাইন রেড ডট ২০২০ অ্যাওয়ার্ড অর্জন করেছে।

https://rebrand.ly/hwCM1fb – এই লিংক ব্যবহার করে এশিয়া প্যাসিফিক অঞ্চল থেকে হুয়াওয়ে ক্লাউড মিটিং-এ নতুন যুক্ত হওয়া ব্যবহারকারীরা ১০০ ইউএস ডলার মূল্যমানের ছাড় উপভোগ করতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com