মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

আজ বিকেলে ঘোষণা হতে পারে তালেবান সরকার

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে নতুন সরকার গঠনের চূড়ান্ত প্রস্ততি নিচ্ছে তালেবান। শুক্রবার (৩ সেপ্টেম্বর) জুমার নামাজের পর গঠিত নতুন মন্ত্রিসভার ঘোষণা করা হতে পারে এমনটাই ধারণা করা হচ্ছে বিভিন্ন গণমাধ্যম পাওয়া সূত্রে।

তালেবানের সূত্রের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, শুক্রবার জুমার নামাজ শেষে নতুন সরকার ঘোষণা করতে পারে তালেবান।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, বিশেষ করে নারী অধিকার ও পূর্বের শাসনকালের কঠোর নিয়ম পরিবর্তনে, দেশের অভ্যন্তীণ এবং আন্তর্জাতিক চাপের মুখে শিগগিরই নতুন সরকার ঘোষণা করতে যাচ্ছে তালেবান।

১৫ আগস্ট কাবুল নিয়ন্ত্রণে নেয় তালেবানের সশস্ত্র যোদ্ধারা। বৃহস্পতিবারও তালেবানের পক্ষ থেকে জানানো হয়, সরকার গঠনের প্রস্তুতি শেষ পর্যায়ে রয়েছে তাদের।

এদিকে, চরম মানবিক সংকটে পড়েছে আফগানিস্তান। জাতিসংঘের একটি বিমানে করে খাদ্য সহায়তা পাঠানো হয়েছে দেশটির দুটি অঞ্চলে। অনদিকে, বৃহস্পতিবারও তালেবান যোদ্ধাদের সঙ্গে পঞ্জশিরে তালেবানবিরোধীদের সংঘর্ষের খবর পাওয়া গেছে।

তালেবান কাবুল নিয়ন্ত্রণে নেওয়ার পর থেকে ভয় আর আতঙ্কে লাখের বেশি আফগান নাগরিক দেশ ছেড়েছেন। অনেক আফগান নাগরিক শঙ্কা প্রকাশ করেন তালেবানের ১৯৯৬ থেকে ২০০১ সালের শাসনের পুনরাবৃত্তি নিয়ে। ওই সময় ইসলামিক আইনের অজুহাতে প্রকাশ্যে শাস্তি ও নারী অধিকার ক্ষুন্ন করার বিস্তর অভিযোগ আছে তালেবানের বিরুদ্ধে। নতুন সরকার গঠন করার পর পরিস্থিতি কি দাঁড়ায় সেটিই এখন দেখার বিষয় বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com