বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সোমবার থেকে শুরু হতে যাচ্ছে ওয়ালটন জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা

  • আপডেট টাইম : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৯ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামীকাল সোমবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় জাতীয় যুব (অনূর্ধ্ব-১৭ বালক ও বালিকা) হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২১। প্রতিযোগিতার বালক বিভাগে ১২টি ও বালিকা বিভাগে ৮টি দলসহ মোট ২০টি দল অংশ নিবে। শহীদ ক্যাপ্টেন এম. এনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে এই প্রতিযোগিতা চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার (১৯ সেপ্টম্বর) হ্যান্ডবল স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, ফেডারেশনের সহ-সভাপতি মো. নূরুল ইসলাম, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও পরিচালনা কমিটির চেয়ারম্যান উপ-সচিব (পুলিশ-৩) মো. আবুল ফজল মীর অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় বালক বিভাগের খেলা আগামীকাল সোমবার থেকে শুরু হবে। যা চলবে ২২ তারিখ পর্যন্ত। অন্যদিকে ২৪ তারিখ থেকে শুরু হবে বালিকা বিভাগের খেলা। যা চলবে ২৬ তারিখ পর্যন্ত।

প্রতিযোগিতার বালক বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা, চাপাঁইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা, সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা।

বালিকা বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা , গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা।

উভয় বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি করে দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার ২০১৪ সাল যুব জাতীয় হ্যান্ডবলের সঙ্গে আছি। এটা একটা ট্যালেন্ট হান্ট জাতীয় প্রতিযোগিতা। এখানে যারা খেলবে তারাই এক সময় জাতীয় দলকে সমৃদ্ধ করবে। সে কারণেই এই টুর্নামেন্টের সঙ্গে নিয়মিত সম্পৃক্ত হওয়া। আগে বালক ও বালিকা আলাদা আলাদা টুর্নামেন্ট হতো। এবার হচ্ছে একসঙ্গে। চেষ্টা করবো ভবিষ্যতেও এই ধরনের প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হতে।’

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর বলেন, ‘ওয়ালটন গ্রুপ ও হ্যান্ডবল- এই দুই পরিবার একত্রে কাজ করছি। ওয়ালটন গ্রুপ আমাদের সঙ্গে নিয়মিতই সম্পৃক্ত হচ্ছে। সে জন্য তাদের ধন্যবাদ জানাই।’

প্রতিযোগিতার সকল খেলা বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী যথাযখ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং করোনভাইরাস প্রাদূর্ভাব প্রতিরোধ সংক্রান্ত সকল রকমের স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিচালনা করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এটিএন বাংলা ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com