মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

পদ্মা সেতুতে বিশেষ নজর ভারতের

  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৯৩ বার পঠিত

বহু প্রতীক্ষিত পদ্মা সেতু ২৫ জুন উন্মুক্ত করা হয়েছে। এদিন প্রতিবেশী ভারতের গণমাধ্যমগুলোর বেশিরভাগেরই আগ্রহের কেন্দ্রে ছিল সেতুটি। বাণিজ্যিক কারণে ভারতও এই সেতুটিতে বিশেষ নজর দিয়েছে। প্রথমত, এই সেতুর কারণে ঢাকা-কলকাতা যাতায়াত সহজ হবে। দ্বিতীয়ত, ভারত মোংলা বন্দর ব্যবহারে সুবিধা পাবে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, পদ্মার ওপর ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ রেল ও সড়ক সেতু নির্মাণের মাধ্যমে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, পদ্মা সেতু আগামী ২০২৩ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে বাড়তি সুবিধা এনে দেবে।

প্রতিবেদনটিতে বলা হয়, সরকারের বিরুদ্ধে বিরোধীরা গুম ও নির্বাচনে কারচুপির অভিযোগ করলেও সমালোচকরা তার (শেখ হাসিনা) অর্থনৈতিক ও মানবসম্পদ উন্নয়নের ধারাবাহিকতার কথা স্বীকার করে নেন।

প্রতিবেদনে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমানের উদ্ধৃতি দিয়ে বলা হয়, পদ্মা সেতুর মাধ্যমে ঢাকার সঙ্গে মোংলা বন্দর ও দক্ষিণের জেলাগুলোকে যুক্ত হলো। এতে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ১ দশমিক ২ শতাংশ বাড়াবে।

দ্য হিন্দু, হিন্দুস্তান টাইমস ও রিপাবলিক টিভি পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে তাদের অনলাইন সংস্করণে খবর প্রকাশ করেছে। এ উপলক্ষে ভারতীয় হাইকমিশন থেকে বাংলাদেশ সরকারকে যে অভিনন্দন বার্তা পাঠানো হয়েছে, তার কথা খবরে উল্লেখ করা হয়েছে।

হিন্দুস্তান টাইমসের ভিডিও প্রতিবেদনে ঢাকা ও কলকাতার মধ্যে রেলপথে দূরত্ব অর্ধেক কমিয়ে দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া সংবাদ সংস্থা পিটিআয়ের ঢাকা সংবাদদাতার পাঠানো খবর একাধিক ছবিসহ প্রচার করেছে এনডিটিভি।

এদিকে পদ্মা সেতু বাংলাদেশের অভ্যন্তরে এবং উপ-অঞ্চলের মধ্যে সংযোগ বাড়াবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশ সরকার নানা ‘প্রতিকূলতার’ মধ্যেও এ প্রকল্পটি ‘সফলভাবে’ সম্পন্ন করেছে। আমি এ অঞ্চলে আরও অনেক বেশি বাণিজ্য এবং ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটানের মধ্যে সহজে যোগাযোগ ও ভ্রমণের সুযোগ দেখতে চাই।

দুই বন্ধুরাষ্ট্র বাংলাদেশ ও ভারত আগামীতেও পরস্পরের সঙ্গী হয়ে উন্নয়নের পথ চলবে বলে আশা প্রকাশ করেন দোরাইস্বামী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com