বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ

বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতালের বর্ষপূর্তি, সেবা নিয়েছেন ৪১৫৯৬ জন

  • আপডেট টাইম : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ২৮ বার পঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রথম বর্ষপূর্তি উদ্‌যাপিত হয়েছে। এই এক বছরে হাসপাতালটির ৫টি সেন্টারের ২০টি বিভাগে সর্বমোট ৪১ হাজার ৫৯৬ জন রোগী সেবা নিয়েছেন। এছাড়া একই সময়ে হাসপাতালের ৫টি বিভাগে ল্যাবরেটরি সার্ভিসের আওতায় ৯১ হাজার ৯৫২টি পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে।

বুধবার সুপার স্পেশালাইজড হাসপাতালের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব তথ্য জানানো হয়েছে।

সভায় বলা হয়, রেডিওলজি অ্যান্ড ইমের্জিং সেন্টারের আওতায় এখন পর্যন্ত মোট ৬ হাজার ৮৭০টি পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৮৭৭টি এমআরআই, ১ হাজার ১০৭টি সিটি স্ক্যান, ২৯টি বিএমডি, ১ হাজার ৮০৯টি আল্ট্রাসোনোগ্রাফি, ২ হাজার ৪৭টি এক্সরে ও একটি ম্যামোগ্রাফি করা হয়েছে। কার্ডিওভাস্কুলার অ্যান্ড স্ট্রোক সেন্টারের আওতায় প্রসিডিউর সংখ্যা সর্বমোট ৩ হাজার ৯৭২টি।

আরো জানানো হয়, হেপাটোবিলিয়ারি হেপাটোলজি অ্যান্ড লিভার ট্রান্সপ্ল্যান্ট সেন্টারের আওতায় প্রসিডিউর সংখ্যা ১০ হাজার ২৫টি। কিডনি ডিজিজ অ্যান্ড কিডনি ট্রান্সপ্ল্যান্ট সেন্টারের আওতায় ২৭৯টি ডায়ালাইসিস ও ১৬টি কিডনি ট্রান্সপ্ল্যান্ট করা হয়েছে।

আলোচনা সভায় বলা হয়, গত ৫ জুলাই থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সুপার স্পেশালাইজড হাসপাতালের আন্তঃবিভাগে ৯৭টি অপারেশন সম্পন্ন হয় এবং সর্বমোট ৬৩৮ জন রোগী আন্তঃবিভাগে ভর্তি হয়ে সেবা গ্রহণ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com