বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বঙ্গবন্ধু প্রত্যাবর্তনে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পেয়েছে: হাছান মাহমুদ

  • আপডেট টাইম : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ১৬ বার পঠিত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীনতা অর্জন করলেও, সেদিন স্বাধীনতা পূর্ণতা পায়নি। ১৯৭২ সালের ১০ জানুয়ারি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেছেন। সেদিনই আমাদের স্বাধীনতা পূর্ণতা পেয়েছে। সেই ঐতিহাসিক দিনে আমি জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

বুধবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানির ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, যারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের কথা বলেছিল, অগ্নিসন্ত্রাস করেছিল, সেই বিএনপি-জামায়াতের প্রতি মানুষ বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে।

তিনি আরো বলেন, আমাদের নতুন সরকার গঠিত হতে যাচ্ছে। নতুন সরকার গঠন করার পর আমাদের চ্যালেঞ্জ হচ্ছে অগ্নিসন্ত্রাস সমূলে উৎপাটন করা এবং একটি স্মার্ট বাংলাদেশ গঠন করা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, গত ৭ জানুয়ারি বাংলাদেশে একটি অত্যন্ত সুন্দর, অবাধ, নিরপেক্ষ এবং সন্ত্রাসমুক্ত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জনগণের ব্যাপক অংশগ্রহণ ছিল।

ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা পর্যবেক্ষকরা একটি সুন্দর, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দেখে অভিভূত। ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যও বাংলাদেশের সঙ্গে কাজ করার কথা বলেছে। জাপানসহ ৩১ দেশের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে অভিনন্দন জানিয়েছেন। ভারত-চীন-রাশিয়া অভিনন্দন জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com