রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ফিলিপাইনে সোনার খনির গ্রামে ধস, মৃত ৫

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫ বার পঠিত

ফিলিপাইনের দাভাও দে ওরো প্রদেশে প্রবল বৃষ্টির ফলে ধস নেমেছে। এই ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন ২৭ জন। সেখানে উদ্ধারকাজে মাঠে নেমেছে সেনাবাহিনী।

সংবাদমাধ্যম রয়টার্সের খবরে বলা হয়েছে, দক্ষিণ ফিলিপাইনে মাসারা বলে যে গ্রামে ধস নেমেছে, সেটি সোনার খনির গ্রাম বলে পরিচিত। বুধবার সেখানে এই ধস নামে।

বিপর্যয় মোকবিলার সঙ্গে যুক্ত কর্মকর্তারা জানিয়েছেন, ৩১ জন আহত হয়েছেন। তার মধ্যে ১১ জনের আঘাত গুরুতর। মাসারা গ্রামে বহু বাড়ি ও দুইটি বাস কাদামাটির স্রোত ও পাথরে ক্ষতিগ্রস্ত হয়েছে।

কয়েক সপ্তাহ ধরে প্রচণ্ড বৃষ্টি হওয়ার ফলে এই ধস নামে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। আঞ্চলিক বিপর্যয় মোকাবিলা কর্মকর্তা এডওয়ার্ড ম্যাকাপিলি বলেছেন, ‘গত বৃহস্পতিবার বৃষ্টি থেমে যায়। রোদ ওঠে। তাই এরকমভাবে ধস নামবে, তা ভাবা যায়নি।’

উদ্ধারকাজে সাহায্য করার জন্য সেনা নামানো হয়েছে। তিনজন গুরুতর আহতকে চিকিৎসার প্রয়োজনে বিমানে করে নিয়ে যাওয়া হয়েছে।
বুধবার দেশটির সেনাবাহিনী জানিয়েছে, ওই অঞ্চলে রাস্তা বলে আর কিছু নেই। সেলফোনের সিগন্যাল নেই। এখানে কাজ করাটা রীতিমতো চ্যালেঞ্জের।

মাসারা ও তার আশপাশের চারটি গ্রামের ২৮৫টি পরিবারকে উদ্ধার করে নিরাপদ এলাকায় নিয়ে যাওয়া হয়েছে। গত সপ্তাহে বন্যা ও ধসের জন্য এখানে ১৮ জন মারা গেছিলেন বলে জাতীয় বিপর্যয় মোকাবিলা সংস্থা জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com